রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের লড়াকু পুঁজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০০:১৬

চলতি আইপিএলের ৩৮তম ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে আগে ব্যাট করে রাজস্থানকে ১৮০ রানের লক্ষ্য দিয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

সোমবার (২২ এপ্রিল) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় মুম্বাই ইন্ডিয়ান্স। ইনিংসের পঞ্চম বলেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। ৫ বলে ৬ রান করে ট্রেন্ট বোল্টকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন এই ডান হাতি ব্যাটার। পরের ওভারেই শূন্য রানে আউট হন ঈশান কিষান।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সূর্যকুমার যাদবও। ৮ বলে ১০ রান করে ফেরেন এই মারকুটে ব্যাটার। এতে দলীয় ২০ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে মুম্বাই। এরপর মোহাম্মদ নবীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন তিলাক ভার্মা।

১৭ বলে ২৩ রান করে নবী আউট হলেও ৩৮ বলে ফিফটি তুলে নেন তিলাক। তাকে যোগ্য সঙ্গ দেন নেহাল ওয়াধেরা। কিন্তু এক রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। ১০ বলে ১০ রান করে তাকে সঙ্গ দেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

এরপর ৪৫ বলে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন তিলাক। শেষ দিকে টিম ডেভিড (৩) এবং জেরাল্ড কোয়েটজি ডাক আউট হলে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রানের লড়াকু পুঁজি পায় মুম্বাই।

রাজস্থান রয়্যালসের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন সানদ্বীপ শর্মা। এ ছাড়াও ট্রেন্ট বোল্ট দুটি, আভেশ খান এবং যুবেন্দ্র চাহাল একটি করে উইকেট নেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ