জিতেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় লিভারপুলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৮

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে জয় পেয়েছিল লিভারপুল। তবে এই জয় অলরেডদের কোনো কাজেই এলো না। প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে ছিল মোহাম্মদ সালাহর দল। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে হেরে থেকে বিদায় নিলো ক্লপের শিষ্যদের।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ইতালির গিউইস স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে স্বাগতিক আটালান্টার বিপক্ষে ১-০ জয়ের পরও সেমিফাইনালে যাওয়া হলো না রেডস বাহিনীর।

প্রথম লেগে ৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগ শুরু করে লিভারপুল। ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের গোল এনে দেন মোহাম্মদ সালাহ। এনফিল্ডে তিন গোলের বড় হারের পর এমন শুরুই প্রত্যাশিত ছিল।

এরপর ম্যাচ জুড়ে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও ব্যবধান বাড়াতে পারেনি লিভারপুল। ওই এক গোলেই প্রথমার্ধে লিভারপুলকে আটকে ফেলে আটালান্টা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে বেশ রক্ষণাত্মক খেলতে থাকে আটালান্টা। ৭১ ভাগ বল দখল রাখা লিভারপুল অন টার্গেটে পাঁচটি শট নিয়েছিল। তবে বেশ কয়েকটি সুযোগ পেয়েও আটালান্টার ডিফেন্স ভাঙতে ব্যর্থ হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ফলে দুই লেগ মিলে ৩-১ ব্যবধানে হার নিয়ে কোয়ার্টার ফাইনালেই থামে ইংলিশ জায়ান্টরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ