পরিবারসহ ডি মারিয়াকে হত্যার হুমকিদাতারা গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ০০:৪২

আর্জেন্টিনার তারকা ফুটবলার অ্যাঙ্গেল ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকিদাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই। গ্রেপ্তার হওয়াদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এদের একজনের বিরুদ্ধে মাদক নিয়ে তদন্ত শুরু হয়েছে। আটক হওয়ার আগে নিজ নিজ বাড়ি থেকে পালানোর চেষ্টা করেন তারা। যদিও শেষ পর্যন্ত পাবলো অ্যাকোট্টোর টিমকে ফাঁকি দিতে পারেননি তারা।
কয়েক দিন আগে নিজের জন্মশহর রোজারিওতে দুর্বৃত্তদের হুমকি পান ডি মারিয়া। আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাঁকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।
 
বর্তমানে পর্তুগিজ ক্লাব বেনফিকায় খেলছেন ডি মারিয়া। তবে গত সপ্তাহে তিনি জানিয়েছিলেন,  শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে খেলে ক্যারিয়ারের ইতি টানতে চান। সেই ঘোষণার পরেই হুমকি পান এই উইঙ্গার।
 
রোসারিও শহরের কুখ্যাতি মাদক সংক্রান্ত সহিংসতার জন্য। সেই শহরের একটি নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বাড়ি ডি মারিয়ার। দেশে ফিরলে সেই বাড়িতেই থাকেন তিনি। সোমবার (২৫ মার্চ) ভোরে সেই এলাকাতেই হুমকি সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত কয়েকজন মানুষ। একটি ধুসর গাড়ি থেকে সেই কাগজ ছুড়ে মারা হয়। সেই কাগজে ডি মারিয়ার উদ্দেশ্যে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো পুয়ারোও ডি মারিয়া ও তার পরিবারের নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারবে না।
 
ঠিক কোন ভাষায় ডি মারিয়াকে হুমকি দেয়া হয়েছে, তা আর্জেন্টাইন পুলিশের বরাত দিয়ে প্রকাশ করে আর্জেন্টাইন নিউজ পোর্টাল ইনফোবে। তাদের ওয়েবসাইটে বলা হয়েছে,  ‘তোমাদের ছেলে অ্যাঞ্জেলকে বলো রোসারিওতে না ফিরতে। সে যদি ফেরে, তোমাদের পরিবারের যেকোনো একজন সদস্যকে আমরা খুন করব। পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু কাগুজে বার্তাই ফেলে যাই না, আমরা বুলেট আর লাশও ফেলে যাই।’
 
ডি মারিয়ার সঙ্গে বেনফিকার চুক্তির মেয়াদ ফুরোবে এ বছরের ৩০ জুন। যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা শুরু হয়ে যাবে এর আগেই, ২০ জুন। তবে গুঞ্জন রয়েছে সেখান থেকে তিনি নিজ দেশে নাও ফিরতে পারেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ