আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল আফগানিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ১৭:১৩

ব্যাটার ইব্রাহিম জাদরান ও পেসার আজমতুল্লাহ ওমরজাইর ক্যারিয়ার সেরা পারফরমেন্সের সুবাদে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে  আফগানিস্তান। গতরাতে সিরিজ নির্ধারণী ম্যাচে আফগানিস্তান ৫৭ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। ইব্রাহিম অপরাজিত ৭২ ও ওমরজাই ৯ রানে ৪ উইকেট নেন।

শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইব্রাহিমের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৫ রানের লড়াকু পুঁজি পায় আফগানিস্তান। তিন নম্বরে নেমে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫১ বলে ক্যারিয়ার সেরা অপরাজিত ৭২ রান করেন ইব্রাহিম।

এছাড়া উইকেটরক্ষক মোহাম্মদ ইশাক ২৭, সেদিকুল্লাহ আটাল ১৯ ও শেষ দিকে ৪ বলে ১০ রান করেন ইজাজ আহমাদ। শেষ ৩ ওভারে ৩৭ রান তুলে আফগানিস্তান। 
 
জবাবে আফগানিস্তানের দুই পেসার নাভিন উল হক ও ওমারজাইর তোপে ১৭ দশমিক ২ ওভারে ৯৮ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে কার্টিস ক্যাম্ফার ২৮ ও গ্যারেথ ডেলনি ২১ রান করেন।

৪ ওভারে ৯ রানে ৪ উইকেট নিয়ে আফগানিস্তানের জয়ে অবদান রাখার পাশাপাশি টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং করেন ওমরজাই। ১০ রানে ৩ উইকেট নেন নাভিন। ম্যাচ সেরা হন ইব্রাহিম ও সিরিজ সেরা হন রশিদ খান।

চলতি সফরে এর আগে একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের কাছে হারলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল আফগানিস্তান।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ