অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে লঙ্কান স্কোয়াডে হাসারাঙ্গা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৯:২৪

অনেক নাটকীয়তা করে সিরিজ শুরুর আগেভাগে ওয়ানডে দল ঘোষণা করলেও, এবার বেশ আগেভাগেই বাংলাদেশের বিপক্ষে নিজেদের টেস্ট দল ঘোষণা করল লঙ্কানরা। আগের রাতে ওয়ানডে সিরিজ হারের তাজা ক্ষত নিয়েই সিলেট ও চট্টগ্রাম টেস্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে সফরকারীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) এক বিজ্ঞপ্তিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

১৭ সদস্যের এই দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে ধনঞ্জয়া ডি সিলভার হাতে। দলের শক্তি বাড়াতে চমক দেখিয়ে দলে ফেরানো হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। গত বছরের আগস্টে টেস্ট থেকে আচমকা অবসর ঘোষণা দিয়ে চার ম্যাচের মিনি ক্যারিয়ারের ইতি টেনেছিলেন এই লেগ স্পিন অলরাউন্ডার।সবশেষ টেস্টটি খেলেছিলেন ২০২১ সালের এপ্রিলে পাল্লেকেলেতে, বাংলাদেশের বিপক্ষে। এবার একই দলের বিপক্ষে ম্যাচ দিয়েই সাদা পোশাকের ক্যারিয়ার পুনর্জীবিত করতে যাচ্ছেন ২৬ বছর বয়সী এ অলরাউন্ডার।

বাংলাদেশের বিপক্ষে লঙ্কান দলে ফিরেছেন আরেক পেসার লাহিরু কুমারা। গত বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে সবশেষ ম্যাচটি খেলেছিলেন এই পেসার। বাংলাদেশের বিপক্ষে অবশ্য তিনটি ওয়ানডেতে খেলেন তিনি।

দলে নতুন ডাক পেয়েছেন নিশান পেইরিস। অভিষেকের অপেক্ষায় থাকা এই অফ স্পিনার এখন পর্যন্ত ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন; নামের পাশে রয়েছে ১৫৩ উইকেট। ইনিংসে ১০ বার নিয়েছেন পাঁচটি করে উইকেটে। চারটি করে নিয়েছেন ৭ বার। ম্যাচে ১০ উইকেট পেয়েছেন একবার। বাংলাদেশের বিপক্ষে টেস্টে বড় এক চমক হিসেবেই আবির্ভূত হতে পারেন এই লঙ্কান তরুণ।

শক্তিশালী লঙ্কান স্কোয়াডে আরও আছেন দিমুথ করুনারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমালের মতো অভিজ্ঞরা।

বাংলাদেশ সফরে সিলেটে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কা। আবার চট্টগ্রামে একই ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার টেস্ট সিরিজ শুরুর জন্য আবার সিলেট ফিরছে লঙ্কানরা। আগামী শুক্রবার (২২ মার্চ) থেকে শুরু হচ্ছে সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের আবার চট্টগ্রামে পাচ্ছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ থেকে।

শ্রীলঙ্কা টেস্ট দল: ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুসাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ কারুনারাত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাউইক্রামা, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রাবাথ জায়াসুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, ভিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, চামিকা গুনাসেকারা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ