চমক রেখে সিলেট টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ১৯:১২

শ্রীলঙ্কা বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ। এবার লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবে টাইগাররা। সিরিজের প্রথম টেস্টকে কেন্দ্র করে চমক রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন নতুন নির্বাচক প্যানেল।

সোমবার (১৮ মার্চ) নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে সিলেট টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে দুই নতুন মুখ পেসার মুশফিক হাসান ও নাহিদ রানা।

এ ছাড়া ওয়ানডে সিরিজের মাঝ পথে দল থেকে বাদ পড়া লিটন দাস রয়েছেন এই টেস্ট। ২২ মার্চ সিলেটে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের ২য় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ৩০ মার্চ থেকে। এই দুই ম্যাচ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেল ২০২৩-২৫ এর অংশ।

প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, আমাদের মনে হয়েছে প্রথম টেস্টের স্কোয়াড বেশ ভারসাম্যপূর্ণ। আমাদের টেস্ট দলটা অনেকটাই গোছালো, নাহিদ রানা এর সঙ্গে যোগ হয়েছে। লিটন ফিরেছে, শেষ সিরিজে সে ছুটিতে ছিল। প্রতিটি বিভাগেই যথেষ্ট ব্যাক আপ আছে। আমার মনে হয় দলটা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবে।

দলে নতুন অন্তর্ভুক্ত রানাকে নিয়ে তিনি বলেন, ‘রানা খুবই রোমাঞ্চকর একজন। সে সম্ভবত এখন বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির বোলার, বাউন্সও করাতে পারে ভালো। যদিও এখনও তার জন্য কেবল শুরু, তার প্রথম শ্রেণির রেকর্ড মুগ্ধ করার মতো। আরেকজন পেসার আছে মুশফিক হাসান, এবাদত-তাসকিনদের অনুপস্থিতিতে তাদের পরখ করার এটাই সঠিক সময়।

বাংলাদেশের ১ম টেস্ট স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ