আজকের শিরোনাম :

ভারতকে চ্যাম্পিয়ন হতে রেকর্ড লক্ষ্য তাড়া করতে হবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ২০:৪৩ | আপডেট : ১০ জুন ২০২৩, ২১:০১

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ দ্বিতীয় আসরের ফাইনালে চ্যাম্পিয়ন হতে ভারতকে রেকর্ড রান তাড়া করে জিততে হবে। ওভালে দ্বিতীয় ইনিংসে মিডল অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় অস্ট্রেলিয়া ৪৪৪ রানের লক্ষ্য দিয়েছে রোহিত শর্মার দলকে।

অজিরা প্রথম ইনিংসে পাওয়া ১৭৩ রানের লিডের পর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৭০ রান যোগ করে ইনিংস ঘোষণা করে। অ্যালেক্স কেয়ারি ৬৬ রানে অপরাজিত থাকেন। এছাড়া মারনাস লাবুশেন ও মিচেল স্টার্ক ৪১, স্টিভ স্মিথ করেন ৩৪ রান।

সবমিলিয়ে ভারতের সামনে পাহাড়সম লক্ষ্য দাঁড় করায় কেয়ারি-কামিন্সরা। ভারতের স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ৩টি, পেসার মোহাম্মদ শামি ও উমেশ যাদব ২টি করে উইকেট নেন।

এরআগে, টসে হেরে ব্যাটে নামা ক্যাঙ্গারুদের প্রথম ইনিংস থামে ৪৬৯ রানে। ওপেনিংয়ে ভালো শুরু না হলেও সেঞ্চুরিসহ ১২১ রান করেন স্টিভ স্মিথ, ১৬৩ রানে থামেন ট্রাভিস হেড। এছাড়া উল্লেখযোগ্য ৪৮ ও ৪৩ রান করেন কেয়ারি ও ডেভিড ওয়ার্নার। ভারতের মোহাম্মদ সিরাজ ৪টি এবং শামি ও শার্দুল ঠাকুর ২টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে ফলোঅনের শঙ্কা এড়িয়ে মাত্র ২৯৬ রানে থামে ভারতের প্রথম ইনিংস। সর্বোচ্চ ৮৯ রান আসে আজিঙ্কা রাহানের থেকে, ফিফটি তুলে নেন পেসার শার্দুল ঠাকুর। এছাড়া রবীন্দ্র জাদেজা করেন ৪৮ রান। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ৩টি এবং মিচেল স্টার্ক, স্কট বোলান্ড ও ক্যামেরন গ্রিন নেন ২টি করে উইকেট।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ