আজকের শিরোনাম :

এবার কাউন্টির প্রস্তাব ফেরালেন তাসকিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ১৬:৪২

দুই বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের নিয়মিত সদস্যে পরিণত হয়েছেন পেসার তাসকিন আহমেদ। বল হাতে প্রতিনিয়তই তিনি গতির ঝড় তুলছেন। সে কারণে বিদেশি লিগগুলোতেও ডাক পাচ্ছেন এই টাইগার পেসার। কিন্তু সেসবে খেলতে চান না তাসকিন। গত আইপিএলে তিনি লখনৌ সুপার জায়ান্টসের দেওয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। এবার ফিরিয়ে দিলেন ইংল্যান্ডের কাউন্টিতে খেলার প্রস্তাবও।

চলতি বছর ক্রিকেটের বড় দুটি মেগা ইভেন্টের আসর বসতে যাচ্ছে। এশিয়া কাপ নিয়ে শঙ্কা থাকলেও আগামী অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। আর সেখানে টাইগারদের পেস বোলিং বিভাগের নেতৃত্বের ভার সামলাতে হতে পারে তাসকিনকেই। তাই এ বছর তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সম্প্রতি ইংলিশ কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে কিছু ম্যাচ খেলার প্রস্তাব এসেছিল তাসকিনের কাছে। মূলত ওই প্রস্তাব দিয়েছিলেন ইয়র্কশায়ারের কোচ ওটিস গিবসন। বাংলাদেশের সাবেক এই পেস বোলিং কোচ তাসকিনকে কাছ থেকে দেখেছেন, তার সাম্প্রতিক ফর্মও তার ভালোই জানা। ফলে কাউন্টিতেও তার অধীনে তিনি এই পেসারকে খেলাতে চেয়েছিলেন।

তাসকিনও বিশ্বকাপের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে চান না। তাই বোর্ডের সঙ্গে পরামর্শ করেই না বলে দিয়েছেন কাউন্টি ক্রিকেটকে। সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষেও চোটের কারণে টেস্ট খেলতে পারেননি তাসকিন। পরবর্তী সময়ে তাকে পাওয়া যায়নি আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। তবে চোট কাটিয়ে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের স্কোয়াডে ফিরেছেন তাসকিন। 

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ