আজকের শিরোনাম :

আর্জেন্টিনা শিবিরে দুঃসংবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ১৭:০১

আগামী সেপ্টেম্বর মাসে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় মাঠে নামবে আর্জেন্টিনা। তার আগে চলতি মাসে ফিফা উইন্ডোর অংশ হিসেবে এশিয়া সফরে আসছে লিওনেল মেসির বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী ১৫ ও ১৯ জুন অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা। তবে এই সফরের আগেই দুঃসংবাদ আর্জেন্টাইন শিবিরে।

কিছুদিন আগেই ইউরোপা লিগের শিরোপা জিতেছে সেভিয়া। আর্জেন্টিনাকে বিশ্বকাপের মতো স্প্যানিশ ক্লাবটিকে ইউরোপার শিরোপা জেতানোর নায়ক গঞ্জালো মন্টিয়েল ইনজুরিতে পড়েছেন। রোববার (৪ জুন) লা লিগার মৌসুমের শেষ ম্যাচে রিয়াল সোয়েদাদের বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধের ৭ম মিনিটেই পেশির ইনজুরিতে পড়েন আর্জেন্টাইন এই রাইটব্যাক।

এই চোটের কারণে আর মাঠে নামতে পারেননি মন্টিয়েল। আর তাই এশিয়া সফরের আগ মুহূর্তে দুশ্চিন্তা বাড়তে পারে আর্জেন্টাইন কোচের। মেসিদের এশিয়া সফরের ২৭ সদস্যের দলে রয়েছেন মন্টিয়েল। তবে এই রাইটব্যাকের ইনজুরিতে দলে পরিবর্তন আনতে পারেন লিওনেল স্ক্যালোনি।

এর আগে কাতারে আলবিসেলেস্তেদের ইতিহাস গড়ার সেই দিনটিতে ত্রাতার ভূমিকা পালন করেছিলেন মন্টিয়েল। কাতারের লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনার হয়ে টাইব্রেকারে শেষ শটটি নেওয়ার ভার পড়েছিল মন্টিয়েলের ওপর। ফ্রান্স গোলকিপার উগো লরিসকে ফাঁকি দিয়ে সেদিন মন্টিয়েল লক্ষ্যভেদ করার পর বিশ্বজয়ের আনন্দে ভেসে গিয়েছিল আর্জেন্টিনা।

এদিকে, কাতার বিশ্বকাপ জয়ের পর সর্বশেষ ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে স্কালোনির শিষ্যরা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর কিরাসাওকে ৭ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। সেই ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে এবার তারা আগেও অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার মোকাবিলা করবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচটি হবে চীনের বেইজিংয়ে। ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চেও শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলেন মেসিরা। ইন্দোনেশিয়ার বিপক্ষের ম্যাচটি হবে জাকার্তায়। আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই শুরুর আগে ইন্দোনেশিয়ার সঙ্গে ম্যাচটি হবে মেসিদের শেষ প্রীতি ম্যাচ।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ