আজকের শিরোনাম :

জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০০:৪৫

আগামী বছর জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান ক্রিকেট দল। সাদা বলের সিরিজ খেলার জন্য নিউজিল্যান্ড সফরের প্রস্তাব সাদরে গ্রহণ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উক্ত সিরিজে কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচ খেলবে বাবর-রিজওয়ানরা।

২০২৪ সালের জানুয়ারিতে পাকিস্তান দলের অস্ট্রেলিয়ার সফর শেষ হবার পর সিরিজটি খেলার প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। আগামী বছর ৭ জানুয়ারি পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবার পর জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে পাকিস্তান এবং নিউজিল্যান্ড সিরিজ শুরু হবে বলে আশা করা হচ্ছে। সিরিজের ম্যাচের সূচি ও ভেন্যু চূড়ান্ত করতে আলোচনায় বসবে পিসিবি ও এনজেডসি।

এদিকে, এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশার মধ্যেই বাবর-রিজওয়ানদের সুখবর দিয়েছে পিসিবি। চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানের ক্রিকেটারদের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। তারও আগে শেষ হবে পিসিবির পরিচালনা কমিটির মেয়াদ।  তার আগেই ২০২৩-২০২৪ মৌসুমের জন্য ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করা হতে পারে। আর সেখানেই সুখবর পাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের পারিশ্রমিক বিশ শতাংশ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ