আজকের শিরোনাম :

লঙ্কানদের বিপক্ষে জয় দিয়েই সিরিজ শুরু আফগানিস্তানের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ১১:০৬

শ্রীলঙ্কা সফর জয় দিয়েই শুরু করেছে আফগানিস্তান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইব্রাহিম জাদরানের অনবদ্য ইনিংসে লঙ্কানদের ৬ উইকেটে হারায় হাসমাতুল্লাহর দল।

মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। ৫০ ওভারে ২৬৮ রানে অল আউট হয় স্বাগতিক দল। জবাবে আফগানরা ৪ উইকেট হারিয়ে ১৯ বল হাতে রেখে জয় নিশ্চিত করে। এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রইল অতিথি দল। ৪ জুন একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারায় শ্রীলঙ্কা। ব্যাটারদের মধ্যে উল্লেখযোগ্য রান করেছেন তিনজন। চারিথ আসালাঙ্কা ৯৫ বলে ৯১, ধনঞ্জয়া ডি সিলভা ৫৯ বলে ৫১ এবং ওপেনার পাথুম নিশাঙ্কা ৫৯ বলে ৩৮ রান করেন।

আফগানদের হয়ে দুটি করে উইকেট নেন ফরিদ আহমেদ ও ফজলহক ফারুকি। একটি করে উইকেট পান আজমাতুল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, নূর আহমেদ ও মোহাম্মদ নবী।

লক্ষ্য তাড়ায় ২৫ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। রাহমানউল্লাহ গুরবাজ ২৩ বলে ১৪ রান করে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে ইব্রাহিম জাদরান ও রহমত শাহ ১৪৬ রান যোগ করেন। মাত্র দুই রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন জাদরান, ৯৮ বলে করেন ৯৮ রান।

দলীয় ২১১ রানে ফেরেন রহমত, আউট হওয়ার আগে করেন ৮০ বলে ৫৫ রান। অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদী ব্যাট হাতে ৪৭ বলে ৩৮ রান করে ড্রেসিং রুমের পথ ধরেন।

এরপর নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছান মোহাম্মদ নবী। ২৮ বলে ২৭ রান করে নবী অপরাজিত ছিলেন, নাজিবুল্লাহ ৬ বলে ৭ রানে।

লঙ্কানদের হয়ে দুটি উইকেট নেন কাসুন রাজিথা। একটি করে উইকেট নেন অভিষিক্ত মাথিশা পাথিরানা ও লাহিরু কুমারা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ