আজকের শিরোনাম :

বৃষ্টিতে ভেস্তে গেল প্রথমদিন, ধোনি-হার্দিকের ফাইনাল রিজার্ভ ডে’তে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ০০:২৫ | আপডেট : ২৯ মে ২০২৩, ০৯:০৫

আইপিএলের ১৬তম আসরের পর্দা নামার কথা ছিল আজ। ফাইনালের মহারণে প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। ধোনি ও হার্দিকের দ্বৈরথ ঘিরে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে জমকালো আয়োজনে শুরু হয় সমাপনী পর্ব। তার মাঝেই হানা দেয় বৃষ্টি। বৃষ্টির তীব্রতা এতটাই ছিল যে, স্থগিত হয় খেলা। আগামীকাল শিরোপার জন্য লড়বে চেন্নাই ও গুজরাট।

বিশ্বের অন্যতম ব্যয়বহুল টুর্নামেন্টের ফাইনালে বৃষ্টির সম্ভাবনা ছিল আগে থেকেই। বাংলাদেশ সময় ৭টায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হানা দেয় বৃষ্টি। এরপর দীর্ঘ সময় অপেক্ষা করার পরেও বৃষ্টি না থামায় বাংলাদেশ সময় ১১ টা ২২ মিনিটে খেলা স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়। আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮টায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গড়াবে ফাইনাল।

আবহাওয়ার পূর্বাভাসে ফাইনাল ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছিল। বৃষ্টির স্থায়িত্ব দীর্ঘ হওয়ার সম্ভাবনার কথাও জানানো হয়েছিল আগে থেকেই। সেজন্য রিজার্ভ ডে রেখেছিল আয়োজক বিসিসিআই।

এর আগে, কোয়ালিফায়ার-২’তে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬২ রানে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে উঠেছে গুজরাট টাইটান্স। অন্যদিকে, কোয়ালিফায়ার-১’এ গুজরাটকে হারিয়ে সবার আগে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে চেন্নাই সুপার কিংস।

এখন পর্যন্ত চেন্নাই-গুজরাট মুখোমুখি হয়েছে চার বার। এর মধ্যে তিন দেখায় ধোনিদের বিপক্ষে জয়ের হাসি হেসেছে গুজরাট সবশেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে গুজরাট, আর চেন্নাই চারটিতে। এবারের আইপিএলে উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। ম্যাচটিতে ঘরের মাঠে ৫ উইকেটে জিতেছিল গুজরাট। এরপর প্রথম কোয়ালিফায়ারে পান্ডিয়াদের ১৫ রানে হারায় ধোনির চেন্নাই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ