আজকের শিরোনাম :

আর্চারির দিয়া এইচএসসিতে পেলেন জিপিএ-৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১২

‘যে রাঁধে সে চুলও বাঁধে’ বিখ্যাত এই বাংলা প্রবাদটিকে যেন বাস্তবের রূপ দিয়ে দেখালেন অলিম্পিকের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা আর্চার দিয়া সিদ্দিকী। সারা বছর খেলা নিয়ে ব্যস্ত থাকলেও তার মধ্যেই পড়াশোনার জন্য ঠিকই সময় বের করেছেন দিয়া। এবার নিজের পরিশ্রমের ফল পেয়েছেন উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী দিয়া বিজ্ঞান বিভাগ থেকে ২০২২ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন। আজ প্রকাশিত হওয়া উচ্চ মাধ্যমিকের ফলাফলে দেখা যায় ৭ বিষয়ের মধ্যে ৫ বিষয়ে এ (+)প্লাস এবং সামগ্রিক ফলাফলে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন টোকিও অলিম্পিকে লাল-সবুজের প্রতিনিধিত্ব করা এই আর্চার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে নিজেই ফলাফলের কথা নিশ্চিত করছেন দেশসেরা এই নারী অ্যাথলেট। ভালো ফলাফলের জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন দিয়া। 

ফেসবুক পোস্টের ক্যাপশনে দিয়া লেখেন, ‘আলহামদুলিল্লাহ, সব কিছুর জন্য আল্লাহর কাছে শুকরিয়া। আমার জন্য আপনারা প্রার্থনা করবেন।’

এর আগে ২০২১ সালে টোকিও অলিম্পিকে আর্চারিতে মেয়েদের রিকার্ভ এককের চূড়ান্ত পর্বে খেলেছিলেন দেশসেরা এই নারী আর্চার। আগামী বছর প্যারিস অলিম্পিকেও খেলার স্বপ্ন দেখেন দিয়া।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ