আজকের শিরোনাম :

ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল-হিলাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৩

সৌদি আরবের ফুটবল যে দিন দিন উন্নতি করছে তার প্রমাণ পাওয়া গিয়েছে কাতার বিশ্বকাপেই। বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল দলটি। এবার ক্লাব বিশ্বকাপেও চমক দেখিয়েছে দেশটির ক্লা আল হিলাল। ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোকে হারিয়ে কোয়ালিফাই করেছে ক্লাব বিশ্বকাপের ফাইনালে।

মঙ্গলবার রাতে তাঞ্জিয়ারে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে তিনবার দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ক্লাব প্রতিযোগিতা কোপা লিবার্তোদোরেস জয়ী ফ্লামেঙ্গোকে ৩-২ ব্যবধানে হারায় আল-হিলাল। শনিবার দ্বিতীয় সেমিফাইনালে মিসরের ক্লাব আল-আহলির মুখোমুখি হবে হবে রিয়াল মাদ্রিদ। ফাইনালে সেখান থেকে জয়ী দলের মোকাবেলা করবে সৌদির ইতিহাসে প্রথমবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠা ক্লাবটি।

ম্যাচের চতুর্থ মিনিটেই সালেম আল দাওশিরির সফল স্পট কিকে এগিয়ে যায় আল হিলাল। পরবর্তী সময়ে ২০তম মিনিটে ফ্লামেঙ্গোকে পেদ্রো সমতায় ফেরালেও বেশিক্ষণ তা স্থায়ী করতে পারেনি। প্রথমার্ধের যোগ করা সময়ে গারসন বক্সে ফাউল করে লাল কার্ড দেখলে ব্রাজিলিয়ান ক্লাবটি পরিণত হয় ১০ জনের দলে। তখন আরও একটি সফল স্পট কিকে দলকে আবারও এগিয়ে নেন সালেম দাওশিরি।

বিরতির পর ৭০তম মিনিটে গিয়ে আরও একটি গোল করে দলের জয় প্রায় নিশ্চিত করে দেন লুসিয়ানে ভিয়েত্তো। ম্যাচের শেষ মুহূর্তে আরও একটি গোল করেন পেদ্রো। তবে সেই গোল কেবল ব্যবধানই কমিয়েছে। ২০১৯ সালে প্রতিযোগিতার ফাইনালে লিভারপুলের বিপক্ষে বিদায় হওয়া ক্লাবটি এবার বিদায় নিতে হয়েছে সেমিফাইনাল থেকেই।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ