আজকের শিরোনাম :

গোলশূন্য ড্র হলো বাংলাদেশ-ভারত ম্যাচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:১৪

অনূর্ধ্ব-২০ নারী সাফে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। পয়েন্ট ভাগাভাগির ফলে দুই দলের সামনেই রয়েছে ফাইনাল খেলার সুযোগ। এর আগে, নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

রোববার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে দুই দলই হাড্ডাহাড্ডি লড়াই করে। ম্যাচের শুরুতেই দারুণ এক সুযোগ পেয়েছিলেন ভারতের সুমতি কুমারী। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমাকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন তিনি। রুপনা দুর্দান্ত এক সেভ করে দলকে বিপদ থেকে রক্ষা করেন।

ম্যাচের ২৬ মিনিটের মাথায় সুযোগ পেয়েছিল বাংলাদেশও। বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েছিলেন তিনি। তবে তার নেওয়া শট বামদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন ভারতের গোলরক্ষক আনশিকা। ম্যাচের ৩২ মিনিটেও সুযোগ পেয়েছিল বাংলাদেশ, যদিও সেটি কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন মাহফুজা খাতুন।

দ্বিতীয়ার্ধে মধ্যমাঠ নিয়ন্ত্রণ করে খেলে দুই দল। বাংলাদেশ আক্রমণ বাড়িয়ে পরপর কয়েকটি কর্নার আদায় করে নিলেও সেগুলো থেকে গোল বের করতে পারেনি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান এবং নেপাল খেলবে ভারতের বিপক্ষে। ওই দিন জিতলে বা ড্র করলেই ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ