আজকের শিরোনাম :

বিশ্বকাপে নিজেদের সেরাটা দেখাতে চায় জ্যোতিরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৩

আর পাঁচদিন পর আগামী শুক্রবার (১০ ফেব্রুয়ারি) থেকে মাঠে গড়াতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরটি হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার মাটিতে। এ উপলক্ষ্যে শনিবার (৪ ফেব্রুয়ারি) নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ফটোসেশনে অংশ নিয়েছেন অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়করা। সেখানে ছিলেন বাংলাদেশ অধিনায়ক  নিগার সুলতানা জ্যোতিও।

এটি নারী বিশ্বকাপের অষ্টম আসর। কেপটাউনের ঐতিহাসিক টেবিল মাউন্টেনকে পেছনে রেখে ওয়াটার ফ্রন্টের ঠিক সামনে হয়েছে এই ফটোসেশন।

এবারের আসর নিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক। চান ভালো কিছু করতে। টাইগ্রেস অধিনায়ক বলেন, এই মঞ্চে থাকতে পারাটা বড় অর্জন। আমরা দারুণ খুশি কোয়ালিফাই করতে পেরে। অনেক বছর ক্রিকেট খেলছি। এটা আমাদের পঞ্চম বিশ্বকাপ। এবার সেরাটা দিতে চাই।

নিগার আরও বলেন, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে আমাদের খেলার সুযোগ খুব একটা হয় না। ফলে আমরা সেভাবে প্রস্তুতিও নিতে পারি না। এ ধরনের টুর্নামেন্টে আমরা সেই সুযোগ পাই। এটা আমাদের জন্য সুযোগ নিজেদের সামর্থ্য আর প্রতিভা দেখানোর। আমরা কিছুদিন আগে নিউজিল্যান্ড সফর করেছি। যদিও সেখানে জিততে পারেনি তবে অনেক কিছু শিখেছি। আমাদের দলটা গত দুই মাসে অনেক পরিশ্রম করেছে। এখন বিশ্বকাপে নিজেদের সামর্থ্য দেখানোর অপেক্ষায় আছি।

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা আছে টাইগ্রেসদের গ্রুপে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকাতেই হয়েছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগেও খেলেছে বাংলাদেশ। তবে উল্লেখযোগ্য কোনো সাফল্য নেই টাইগ্রেসদের। ২০১৪ সালে দুই জয়ের পর পরবর্তীতে ২০১৬, ২০১৮ ও ২০২০ বিশ্বকাপের কোনো ম্যাচই জিততে পারেনি লাল-সবুজের জার্সিধারীরা।

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচ খেলে মূল মিশন শুরু করবে বাংলাদেশ। আগামী ৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ওয়ার্ম ম্যাচ খেলবে বাংলাদেশ। ৮ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে অফিসিয়াল শেষ ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাঘিনীরা। কেপটাউনে ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ