রোনালদো-নেইমারের জন্মদিন আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:৪৭

ফুটবলের দুই জনপ্রিয় খেলোয়াড়ের জন্মদিন আজ। ফেব্রুয়ারির এই দিনে জন্মগ্রহণ করেন ব্রাজিলের নেইমার জুনিয়র আর পর্তুগালের ফুটবল যাদুকর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একজন পা দিলেন ৩৭-এ আর অন্যজন ৩০-এ।

পর্তুগালের মাদেইরা শহরে ১৯৮৫ সালে ফেব্রুয়ারির এ দিনে জন্মগ্রহণ করেন রোনালদো।
মা-বাবা নাম রেখেছিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগানের সঙ্গে মিল রেখে। ছোটবেলায় নাকি ছিলেন অত্যন্ত নিরীহ প্রকৃতির। খেলতে পছন্দ করতেন বড়দের সঙ্গে। বড়দের সঙ্গে খেলার সময় অনেক বেশ লাথি খেতে হতো। তবুও হতোদ্যম হতেন না।

অন্যদিকে ১৯৯২ সালের ফেব্রুয়ারির এ দিনে ব্রাজিলের মগি দাস ক্রুজেসে জন্মগ্রহণ করেন নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র। মাত্র ৯ বছর বয়সে পেলের স্মৃতিবিজড়িত ক্লাব সান্তোসে নাম লিখিয়েছিলেন। ২০১৩ মৌসুমে সান্তোসের সঙ্গে গাঁটছড়া ছিন্ন করে যোগ দিয়েছেন স্বপ্নের ক্লাব বার্সেলোনায় আর গতবছর রেকর্ড গড়া দামে পাড়ি জমান পিএসজিতে, বর্তমানে ব্রাজিলের অধিনায়কও তিনি।

বিশ্ব ফুটবলে সর্বাধিক পরিচিত এই দুই খেলোয়াড়ের রয়েছে অসংখ্য ভক্ত ও অনুরাগী। দুজনেই পরিচিত তাদের নৈপুণ্য ও পায়ের পায়ের ক্ষমতার জন্য। তাদের খেলার ধরণ তাদের এনে দিয়েছে সমালোচকদের প্রশংসা, সাথে প্রচুর ভক্ত, মিডিয়া এবং সাবেক প্লেয়ারদের স্নেহ। ‘শুভ জন্মদিন’ বর্তমানের অন্যতম দুইজন সেরা ফুটবলার রোনালদো ও নেইমারকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ