আজকের শিরোনাম :

আফিফ-উসমানের হফসেঞ্চুরিতে চট্টগ্রামের সংগ্রহ ১৫৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৯

ঢাকা-চট্টগ্রাম-সিলেট পর্ব শেষে গতকাল ঢাকায় শুরু হয়েছে বিপিএলের শেষ দিকের লড়াই। আজ ঢাকা পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। আফিফ হোসেন ও উসমান খানের অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম। 

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চ্যালেঞ্জার্স। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মেহেদী মারুফ শূন্য রানে সাজঘরে ফিরেন। প্লে অফ থেকে বিদায় নেওয়া চট্টগ্রাম আরো বিপাকে পড়ে তৃতীয় ওভারে। পাকিস্তানের ব্যাটার খাজা নাফে ২ রান করে বিদায় নেন। দলীয় ৬ রানে ২ উইকেট হারানো দলকে পথ দেখান উসমান খান ও আফিফ হোসেন। 

মিডেল ওভারে এই দুই ব্যাটার কুমিল্লার বোলারদের উপর চড়াও হন। নিজেদের অর্ধশতকও তুলে নেন। দুজন মিলে গড়েন ৮৮ রানের জুটি। ৪১ বলে ৫২ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন উসমান। এরপর আফিফও প্যাভিলিয়ন পথ ধরেন ৬৬ রান করে।

শেষদিকে দারউইশ রাসুলির ২১ রানের ক্যামিও ইনিংস ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে চট্টগ্রাম। কুমিল্লার হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন তানভির ইসলাম ও হাসান আলি। 
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ