প্রাণনাশের ঝুঁকিতে আলভেজের কারাগার পরিবর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩, ০১:০২

ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজ সম্প্রতি ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হন। গ্রেপ্তার পরবর্তী তাকে জেলে পাঠানোর তিন দিনের মাথায় স্থানান্তর কর অন্য জেলে পাঠায় পুলিশ।  জানা গেছে, নিরাপত্তার কারণে নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

শুক্রবার (২০ জানুয়ারি) স্পেনের ব্রায়ান্স-১ কারাগারে রাখা হয় বার্সলোনার সাবের তারকা ফুটবলারকে। সোমবার (২৩ জানুয়ার) সেখান থেকে ব্রায়ান্স-২'তে নিয়ে যায় পুলিশ। খবর মার্কা।  

বিষয়টি কারা কর্তৃপক্ষ সরাসরি স্বীকার না করলেও স্পেনের পুলিশের দাবি, যে জেলে আলভেজকে রাখা হয়েছিল সেটি বিপজ্জনক। বেশি দিন সেখানে তাকে রাখা হলে জীবন হারানোর মতো ঝুঁকি তৈরি হতে পারে ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে। তাই তাকে অন্যত্র সরানো হয়েছে।

বার্সেলোনার একটি নাইটক্লাবে গত ৩০ ডিসেম্বর রাতে এক তরুণীকে যৌন নির্যাতনের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর স্পেনের একটি জেলে বন্দি ছিলেন আলভেজ। সেখানে ২০০’রও বেশি বন্দি আছে। তাদের বেশির ভাগই হিংসাত্মক অপরাধের জেরে বন্দি। জেলের মধ্যেও মারপিটও লেগে থাকে।

গ্রেপ্তার হওয়ার পর সেই জেলে ইতোমধ্যেই তিন রাত কাটিয়েছেন আলভেজ। তবে সোমবার রাতের দিকে তাকে এমন একটি জেলে স্থানান্তরিত করা হয়েছে, যেটা আয়তনে ছোট। ৮০’র বেশি বন্দি নেই। যারা রয়েছে, তারাও তুলনায় নিরাপদ। জেলের আয়তনও ছোট। তাই আলভেজকে নজরে রাখতে সমস্যা হবে না কর্তৃপক্ষের।

গত শুক্রবার বার্সেলোনার একটি পুলিশ স্টেশনে হাজির হতে বলা হয় আলভেজকে। সেখানে আসার পরে তাকে জেরা করে পুলিশ। সেখানে বার্সেলোনার সাবেক ফুটবলারকে গ্রেপ্তার করা হয়। শুক্রবারই আদালতে হাজির করানো হয়েছিল তাকে। বিচারক শুনিয়েছেন জেলের সাজা। জামিন অযোগ্য ধারা দেয়া হয়েছিল ফুটবলারের বিরুদ্ধে। আলভেজের আইনজীবী জামিনের আবেদন করেছিলেন। কিন্তু আদালতের আশঙ্কা ছিল, এক বার ছাড়া পেলে পালিয়ে যেতে পারেন তিনি। তাই তাকে জামিন অযোগ্য ধারা দেয়া হয়েছিল।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ