চোট এড়াতে নেইমারকে যে পরামর্শ দিলেন ব্রাজিল কিংবদন্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২২, ০০:২০

সার্বিয়ার বিপক্ষে চোট পান নেইমার। পরবর্তী দুই ম্যাচ মাঠের বাইরেই ছিলেন তিনি। তাকে ছাড়া সুইজারল্যান্ডের বিপক্ষে চাপে পড়েনি ব্রাজিল। তবে ক্যামেরুনের বিপক্ষে ছন্দপতন ঘটে তাদের। ফিফার ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া যায়।

আগের দুই ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছে ব্রাজিল। তবে তৃতীয় খেলায় নেইমারের অনুপস্থিতিতে আক্রমণাত্মক হতে দেখা যায়নি তাদের। গোলে বল রাখার প্রবণাতাতেও ভাটা পড়ে।

ফলে ব্রাজিল যে নেইমার নির্ভর দল তা স্পষ্ট হয়ে ওঠে। অবশেষে আশার আলো দেখা যাচ্ছে সেলেকাও শিবিরে। গোড়ালির চোট কাটিয়ে সেরে উঠেছেন তিনি।

রাতে নকআউট পর্বের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলবেন নেইমার। মাঠে ভালো না খেললেও সিদ্ধান্ত নির্ধারণে সিদ্ধহস্ত তিনি। তাই দলে তার থাকাকে জরুরি মনে করছেন ব্রাজিলীয় কিংবদন্তি জিকো।

নেইমারের শরীরী গঠন কাতার বিশ্বকাপের উপযোগী বলে মনে করছেন তিনি। জিকোর মতে, নেইমারকে খেলার ধরন বদলাতে হবে। এতে প্রতিপক্ষের আক্রমণের হাত থেকে রক্ষা পেতে পারে সে।

জিকো বলেন, নেইমার যত বেশি পাসিং ফুটবলে মন দেবে, তার চোটের সম্ভাবনা তত কমতে পারে।

এসময় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে একই সারিতে নেইমারকে রাখছেন তিনি। তবে বিশ্বকাপজয়ী ফুটবলার বলেন, মেসি ও রোনালদো নিঃসন্দেহে ভালো ফুটবলার। তবে মাঠে সিদ্ধান্ত নির্ধারণে তাদের চেয়ে এগিয়ে নেইমার।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ