আজকের শিরোনাম :

সৌদির পরাজয়ে আর্জেন্টিনার সামনে নতুন যে সমীকরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ০০:৩৩

আর্জেন্টিনাকে হারিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করে সৌদি আরব। ‘সি’ গ্রুপের প্রথম দল হিসেবে দ্বিতীয় ম্যাচ জিতলেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যেতাে মধ্যপ্রাচ্যের দেশটির। কিন্তু গুরুত্বপূর্ণ এ ম্যাচে উজ্জীবিত ফুটবল খেললেও হার এড়াতে পারেনি সৌদি। পোল্যান্ডের কাছে ২-০ গোলে হেরেছে মরুর দেশটি।

সৌদির এই পরাজয়ে ‘সি’ গ্রুপের সমীকরণ আরও জটিল হয়ে উঠেছে। কঠিন হয়ে গেছে আর্জেন্টিনার পথও।

আর্জেন্টিনাকে নিজেদের প্রথম ম্যচে ২-১ গোলে হারায় সৌদি আরব। ওই গ্রুপের অপর ম্যাচে পোল্যান্ড এবং মেক্সিকো গোলশূন্য ড্র করে। যার ফলে, আর্জেন্টিনার ওপর এমনিতেই চাপ বেড়ে যায়।

শনিবার (২৬ নভেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় সৌদি আরব-পোল্যান্ডের ম্যাচটি। এই ম্যাচে সৌদি জিতলে আর্জেন্টিনার জন্য সুবিধা হতো। কিন্তু পোল্যান্ড জেতার কারণে হিসেবটা জটিল হয়ে গেল।

‘সি’ গ্রুপে এখন চার পয়েন্ট নিয়ে সবার উপরে পোল্যান্ড। সমান সংখ্যক দুই ম্যাচ খেলে এক জয় ও এক পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সৌদি আরব এবং আগের ম্যাচ ড্র করার কারণে মেক্সিকোর পয়েন্ট ১। এতে তৃতীয় স্থানে রয়েছে তারা। অপরদিকে আর্জেন্টিনার পয়েন্ট শূন্য।

দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আজ মেসিদের মেক্সিকোর বিপক্ষে জিততেই হবে। ড্র করা কোনোভাবেই নিরাপদ নয় আর তাদের জন্য। অথচ, প্রথম ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে যেভাবে খেলেছিলো মেক্সিকানরা, সেটাই আর্জেন্টিনার জন্য বিপজ্জনক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ