ভারতের বিপক্ষে দলে ফিরলেন মুশফিক-রিয়াদ, মোসাদ্দেক-শরিফুল বাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ২০:২৪

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আগেই জানিয়ে দিয়েছিলেন, তারা বিসিএলের অন্তত ২ রাউন্ড দেখে তারপর দল চূড়ান্ত করবেন। শেষ পর্যন্ত ২ নয়, ৩ রাউন্ড শেষেই ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের জন্য ১৬ সদস্যর বাংলাদেশ দল সাজিয়েছেন নির্বাচকরা। ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যর বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে আজ বৃস্পতিবার সন্ধ্যার পর।

দলে কোনো চমক নেই। একটি নতুন মুখও নেই। প্রতিষ্ঠিত পারফরমারদের প্রায় সবাই আছেন। মাঝে টি-টোয়েন্টি দলে বিবেচনায় না আসা দুই সিনিয়র পারফরমার মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদকেও রাখা হয়েছে।

গত আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা ওয়ানডে দলেও তেমন উল্লেখযোগ্য পরির্তন ঘটেনি। ওই দলে ছিলেন না সাকিব আল হাসান। তার পরিবর্তে স্কোয়াডে রাখা হয়েছিল বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে। ভারতের সঙ্গে হোম সিরিজে দলে জায়গা হয়নি তাইজুলের।

কি করে হবে? দলে যে ফিরে এসেছেন সাকিব আল হাসান। খুব স্বাভাবিকভাবেই তাই জায়গা ছেড়ে দিতে হয়েছে তাইজুলকে। শুধু তাইজুলই নন, জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত এবং পেসার শরিফুল ইসলামও।

এদিকে রাউন্ড রবিন লিগের ৩ ম্যাচ দেখে দল সাজালেও নির্বাচকরা বিসিএলে নজরকাড়া মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুন আর পেসার সাইফউদ্দীনকে বিবেচনায় আনেননি। প্রসঙ্গতঃ সাইফউদ্দীন প্রথম ম্যাচে ৩০ রানে ৫ উইকেট দখল করেছিলেন। আর মিঠুন আজ অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়েও নির্বাচকদের মন জয় করতে পারেননি।

আগামী ৪ ডিসেম্বর শেরে বাংলায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়াডেতে মুখোমুখি হবে বাংলাদেশ এবং ভারত। ৭ ডিসেম্বর হোম অব ক্রিকেটেই দ্বিতীয় ওযানডে। আর তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ১০ ডিসেম্বর; চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, কাজি নুরুল হাসান সোহান।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ