আজকের শিরোনাম :

রক্তঝরা নাক নিয়ে পুরো ম্যাচ খেলে বড় জয় পেলেন রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৭

চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল। ম্যাচের পুরো সময় জুড়ে নাক দিয়ে রক্ত ঝরছে রোনালদোর। কোন গোল না পেলেও একটি অ্যাসিস্ট করেছেন তিনি। এ জয়ের মাধ্যমেই টেবিলের শীর্ষে উঠে গেছে পর্তুগাল।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ম্যাচের ছয় মিনিটের মাথায় প্রথম গোল মিস করেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডের সতীর্থ ব্রুনোর এগিয়ে দেয়া বলে প্রতিপক্ষের রক্ষণের চ্যালেঞ্জের মুখে শটই নিতে পারেননি তিনি। এর দুই মিনিট পরই ঘটে যায় দুর্ঘটনা, রক্ত ঝরতে থাকে রোনালদোর নাক বেয়ে।

সতীর্থের উঁচু করে বাড়িয়ে দেয়া বলে হেড করতে লাফিয়ে ওঠেন রোনালদো। সেই বল ক্লিয়ার করতে লাফ দেন চেক প্রজাতন্ত্রের গোলরক্ষক টমাস ভাসলিক। ঘুষিতে বল দূরে সরিয়ে দেন গোলরক্ষক। কিন্তু তার কনুই গিয়ে লাগে রোনালদোর মুখে। সঙ্গে সঙ্গে নাক ফেটে রক্ত পড়তে থাকে।

মনে হচ্ছিল ম্যাচের বাকি সময় আর খেলা হবে না পাঁচবারের ব্যালনজয়ী এ তারকার। কিন্তু না! কিছুক্ষণ চিকিৎসা নিয়ে নাকে ব্যান্ডেজ পেঁচিয়ে পুরো ম্যাচই খেলেন রোনালদো। পুনরায় খেলা শুরুর পর ২৪ মিনিটে আবারও দারুণ এক পাস পাস তিনি। কিন্তু এবারও শট নিতে ব্যর্থ হন।

এরপর ম্যাচের ৩৩ মিনিটের মাথায় প্রথম গোল করে দককে এগিয়ে নেয় দালাতো। এরপর ব্রুনো ফার্নান্দেসের গোলে এই ব্যাবধান দিগুণ হয়। ম্যাচের ৫২ মিনিটের মাথায় জোড়া গোল পূর্ণ করেন দালোত।

দিয়েগো জোটা ৮২তম চেক রিপাবলিকের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। শেষ গোলটিতে অ্যাসিস্ট করেন ক্রিটিয়ানো রোনালদো।

৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পর্তুগাল। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। ৬ পয়েন্ট নিয়ে তিনে সুইজারল্যান্ড এবং ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেক রিপাবলিক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ