আজকের শিরোনাম :

আইসিসির কাছে আফগানিস্তানের বিরুদ্ধে নালিশ জানাবে পিসিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৫২

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান-আফগানিস্তানের ম্যাচে মাঠ এবং গ্যালারিতে ছিল চরম উত্তেজনা। হয়েছে রক্তক্ষয়ী সংঘর্ষও। শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে আফগানদের মাত্র ১ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে পাকিস্তান।

ম্যাচের ১৯তম ওভারে পাকিস্তানের হার্ড হিটার আসিফ আলী আর আফগান পেসার ফারুক আহমেদের মাঝে প্রায় মারামারির অবস্থা সৃষ্টি হয়েছিল। সেটার সূত্র ধরে গ্যালারিতেও রক্তারক্তি কাণ্ড ঘটে!

ম্যাচ শেষে দেখা যায় আফগানিস্তানের সমর্থকরা চেয়ার দিয়ে পাকিস্তান সমর্থকদের মারতে দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ভিডিওগুলো ভাইরাল হয়ে গেছে। যদিও এখন পর্যন্ত এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি।

তবে দুই বোর্ডের মাঝে পাল্টাপাল্টি বক্তব্য চলছে। পাকিস্তানি পেস গ্রেট শোয়েব আখতার আফগানদের ‌‘বেয়াদব’ বলেছেন। অন্যদিকে আসিফ আলীকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী শফিক স্ট্যানিকজাই।

এবার মাঠে নামলেন পিসিবি প্রধান রমিজ রাজা। তিনি এই ঘটনাকে ‘সন্ত্রাসী কার্যকলাপ’ উল্লেখ করে লিখিত অভিযোগ দায়েরের ঘোষণা দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমকে রমিজ বলেছেন, ‘আপনি সন্ত্রাসী কার্যকলাপকে ক্রিকেটের সঙ্গে যুক্ত করতে পারেন না। আর এ ধরনের পরিবেশ আপনাকে অসুস্থ করে তুলবে। আমরা আইসিসিকে লিখিতভাবে জানাব, নিজেদের উদ্বেগের কথা তুলে ধরব। যা করা সম্ভব করব। কারণ, দৃশ্যগুলো ছিল বীভৎস। এমন কিছু এবারই প্রথম ঘটেনি। হার ও জিত খেলারই অংশ। এটা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই ছিল। কিন্তু আবেগ নিয়ন্ত্রণে রাখা উচিত। পরিবেশ ভালো না থাকলে ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে আপনি কখনো এগিয়ে যেতে পারবেন না। আর এ কারণে আমরা নিজেদের যন্ত্রণা ও হতাশার কথা আইসিসিকে জানাব। ভক্তদের কাছে আমাদের দায় আছে, যেকোনো কিছু হতে পারত। আমাদের দল বিপদে পড়তে পারত। প্রটোকল মেনেই আমরা অভিযোগ জানাব।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ