আজকের শিরোনাম :

পদক নিশ্চিত করেছে তিন নারী আর্চার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২২, ০০:৪১

কমনওয়েলথ গেমসে পদকহীন থাকার কষ্টটা লাঘব হবে ইসলামিক সলিডারিটি গেমসে- বাংলাদেশ ক্রীড়া প্রেমীদের এ স্বপ্ন দেখিয়েছে আর্চারি, শুটিং। অংশগ্রহনকারী ৪২টি দেশের মধ্যে ৩৮টি দেশ যখন পদক জয়ের হাসি হেসেছে,তখন ১৫ আগস্ট পর্যন্ত পদকহীন বাংলাদেশ।

গেমসের একাদশতম দিনে যখন এসে বাংলাদেশকে অবশ্য পদকের সম্ভাবনা দেখিয়েছে বাংলাদেশের তিন নারী আর্চার। তুরস্কোর কনিয়াতেওম্যান্স কম্পাউন্ড টিমস ইভেন্টে নিশ্চিত করেছে বাংলাদেশ পদক।

সোমবার কম্পাউন্ড মহিলা এককের কোয়ালিফিকেশন রাউন্ডে রোকসানা আক্তার ৬৮২ স্কোর করে ১০ প্রতিযোগীর মধ্যে পঞ্চম, শ্যামলী রায় ৬৮০ স্কোর করে ষষ্ঠ এবং পুস্পিতা জামান (৬৭২ স্কোর) অষ্টম হয়েছেন।
রোকসানা, শ্যামলী ও পুস্পিতাকে নিয়ে গড়া ওম্যান্স কম্পাউন্ড টিমস ইভেন্টে বাংলাদেশ দল ২০৩৪ স্কোর করে দ্বিতীয় হয়ে উঠেছে ফাইনালে। এই ইভেন্টে মাত্র দুটি দল তিনজন করে প্রতিযোগী দিতে পারায় সরাসরি ফাইনালে বাংলাদেশ ও তুরস্ক বুধবার স্বর্ণ পদকের লড়াইয়ে অবতীর্ন হবে।

এদিকে রিকার্ভ পুরুষ ব্যক্তিগত এবং দলগত বিভাগে প্রত্যাশিত পারফর্ম করতে পারেনি। রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে ৪৯ প্রতিযোগীর মধ্যে বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪৫ স্কোর করে ১০তম, মো: রোমান সানা ৬৪৪ স্কোর করে ১১তম এবং মো: সাগর ইসলাম ৬২৯ স্কোর করে ১৬তম স্থান অর্জন করেন।রিকার্ভ পুরুষ দলগত বিভাগে রোমান-রুবেল-সাগরকে নিয়ে গড়া বাংলাদেশ ১৯১৮ স্কোর করে পঞ্চম স্থান অর্জন করে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ