আজকের শিরোনাম :

শেষ পর্যন্ত হোয়াইটওয়াশ থেকে রক্ষা পেল ওয়েস্ট ইন্ডিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১৩:২১ | আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৩:২৬

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নেয় নিউজিল্যান্ড। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ছিলে কিউইদের সামনে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার মিশন। তবে সে মিশন পণ্ড করে দেয় ক্যারিবীয় টপ অর্ডার ব্যাটাররা। ব্রেন্ডন কিং, শামারহ ব্রুকস এবং রভম্যান পাওয়েলের দারুণ তিনটি ইনিংসে সহজেই হোয়াইটওয়াশ এড়িয়ে গেল স্বাগতিকরা।

রোববার (১৪ আগস্ট) টস জিতে এ দিন আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। শুরু থেকেই মেরে খেললেও তাদের অস্বস্তিতে রাখেন আকিল হোসেইন। ক্যারিবিয়ান এই স্পিনার মার্টিন গাপটিলকে (১৫) বোল্ড এবং তিনে নামা মিচেল স্যান্টনারকে (১৩) ফিরিয়েছেন।

দলীয় ৫৭ রানের মধ্যে ডেভন কনওয়ের (২১) উইকেটও হারায় নিউজিল্যান্ড। তারপর ৪৭ রানের জুটি গড়েন কেন উইলিয়ামসন এবং গ্লেন ফিলিপস। ২৭ বলে ২৪ রান করে ফিরে যান উইলিয়ামসন।

গ্লেন ফিলিপস হাত খুলে খেলতে থাকায় স্কোরবোর্ডে রানের চাকা সচল রাখে নিউজিল্যান্ড। কিন্তু ২৬ বলে ৪১ রান করে ফিলিপস আউট হলে বিপাকে পরে কিউইরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৫ রান করে তারা।

মাঝের সময়টায় নিউজিল্যান্ডের ব্যাটারদের দমিয়ে রাখেন ওডেন স্মিথ। ২৯ রান খরচায় তিন উইকেট নেন তিনি। লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই শতরান তুলে ওয়েস্ট ইন্ডিজ।

১৩.১ ওভারে দলীয় সংগ্রহ যখন ১০২, তখনই ফিরে যান কিং। যাওয়ার আগে চারটি চার এবং তিনটি ছক্কায় ৫৩ রান করেন তিনি। কিং ফেরার পর চটজলদি ফিরে যান ডেভন থমাসও।

তারপর আর কোনও বিপদ ঘটতে দেননি ব্রুকস এবং পাওয়েল। ৫৯ বলে অপরাজিত ৫৬ রানের ধৈর্যশীল ইনিংস খেলেন ব্রুকস। নিয়মিত অধিনায়ক নিকোলাস পুরান ম্যাচটি না খেলায় অধিনায়কের দায়িত্ব পালন করা পাওয়েল করেন ১৫ বলে অপরাজিত ২৭ রান। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি জিতে আট উইকেট এবং এক ওভার হাতে রেখে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ