গোলবন্যার ম্যাচে ভারতের কাছে উড়ে গেল বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২২, ০০:২৫

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৭ গোলের ম্যাচে ৫-২ ব্যবধানে ভারতের কাছে উড়ে গেল বাংলাদেশের যুবারা। অথচ এই ভারতকে গ্রুপ পর্বে ২-১ গোলে হারের লজ্জা দিয়েছিল বাংলাদেশের যুবারা। কিন্তু ফাইনালে এসে আর কুলিয়ে উঠতে পারলো না তাদের সঙ্গে।

শুক্রবার (৫ আগস্ট) ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত ৯০ মিনিট ভারতের সঙ্গে সমান তালে লড়াই করে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। বাংলাদেশের হয়ে গোল করেন মো. রাজন ও শাহীন। ভারতের হয়ে একাই চার গোল করে গুরকিরাত সিং আরেকটি আসে হিমাংশু জাংরার পা থেকে।

২০১৯ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া এ প্রতিযোগিতার ফাইনালে ভারতের কাছে ২-১ গোলে হেরে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। এবার গ্রুপ পর্বে জয় পাওয়ায় ফাইনাল তাই বাংলাদেশকে নিয়ে আশার পারদও চড়েছিল উঁচুতে। কিন্তু অতিরিক্ত সময়ের ব্যর্থতায় তা মিলিয়ে গেল।

খেলা শুরুর ২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন গুরকিরাত সিং। শুরুতে গোল হজম করলেও বিরতির আগে সেটি পরিশোধ করেন রাজন হাওলাদার। গোল সমতায় বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে ডিফেন্ডার শাহীন বাংলাদেশকে এগিয়ে নেন। কিন্তু ভারত সমতায় ফিরে আসতে খুব বেশি সময় নেয়নি। ম্যাচের ৫৯তম মিনিটে গোল পরিশোধ করেন গুরকিরাত সিং।

এরপর নির্ধারিত সময়ে আর কোনও গোল না হওয়া খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে ৯২ মিনিটে হিমাংশু জাংগ্রা গোল করে দলকে লিড এনে দেন। ৯৩তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন গুরকিরাত।

আর ৯৮তম মিনিটে বক্সের বেশ বাইরে থেকে তার শট লাফিয়ে ওঠা আসিফের মাথার উপর দিয়ে জালে জড়ালে জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় ভারতের। এতে করে ম্যাচে চতুর্থ গোল আদায় করে নেন গুরকিরাত। টুর্নামেন্টে এটি ছিল গুরকিরাত সিংয়ের অষ্টম গোল।

এ জয়ে বয়সভিত্তিক এই প্রতিযোগিতার ছয় আসরের শিরোপাই জিতল ভারত। দ্বিতীয়বারের মতো রানার্সআপ হলো বাংলাদেশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ