ইনজুরিতে শেষ লিটনের জিম্বাবুয়ে সিরিজ, শঙ্কায় এশিয়া কাপও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২২, ০০:২০

১৯ ম্যাচ ও ৯ বছর পর ওয়ানডেতে জিম্বাবুয়ের কাছে হার দেখেছে বাংলাদেশ। তিনশো রান করেও ক্যাচ মিসের মহড়ায় ম্যাচে জয় পায়নি বাংলাদেশ। চতুর্থ উইকেটে ইনোসেন্ট কাইয়া ও সিকান্দার রাজার রেকর্ড গড়া জুটিতে বাংলাদেশ ম্যাচ হারে ৫ উইকেটে। এমন লজ্জার হারের দিনে দুঃসংবাদ পেতে হচ্ছে বাংলাদেশ দলকে।

ব্যাটিংয়ের সময় ইনজুরির কারণে স্ট্রেচারে করে মাঠ ছাড়া ব্যাটার লিটন দাসের জিম্বাবুয়ে সফর শেষ হয়ে গেছে। সেই সঙ্গে শঙ্কায় পড়ে গেছে তার এশিয়া কাপে খেলা। ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে এবারের এশিয়া কাপ।

শুক্রবার (৫ আগস্ট) জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে চোট নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন। সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল ১ রানের জন্য দৌড় দিয়েই মাটিতে বসে পড়েন তিনি। ধারণা করা হচ্ছে, পেশিতে টানের ফলেই চোট পেয়েছেন। শতক থেকে ১৯ রান দূরে থাকা লিটন ৮৯ বল থেকে ৯ চার এবং ১ ছয়ে ৮১ রান করে স্ট্রেচারে করে মাঠ ত্যাগ করেন।

প্রথম ম্যাচ শেষে প্রেজেন্টেশনে এসে টাইগার অধিনায়ক তামিম জানান, তিনি যতটুকু জেনেছেন তাতে লিটনের সিরিজ সম্ভবত শেষই ধরে নেয়া যায়।

টাইগার অধিনায়ক তামিম বলেন, (আঘাতের উপর) এটিও সাহায্য করে না। তাই আমরা মনে করি লিটন সিরিজের বাইরে। সত্যি কথা বলতে কি, আমি যা শুনেছি এবং অন্যদেরও চেক আপ করতে হবে।

এদিকে বিসিবির একটি সূত্র জানিয়েছে, এ ম্যাচে তো নয়ই, ওয়ানডে সিরিজেই আর খেলা হবে না লিটনের। এমনকি এশিয়া কাপেও না খেলা হতে পারে তার। আরও ডাক্তারি পরীক্ষার পরই অবশ্য জানা যাবে, আসলে কত দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। অসাধারণ ফর্মে ছিলেন লিটন। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও খেললেন দারুণ ইনিংস। সামনের দুই ম্যাচে লিটনের খেলতে না পারা দলের জন্য ক্ষতিরই হবে। তবে অন্য প্লেয়াররাও নিজেদের প্রমাণের সুযোগ পাবেন লিটনের অনুপস্থিতিতে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ