আজকের শিরোনাম :

অবিশ্বাস্য জয়ে সেমিতে জোকোভিচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১০:২৫

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালেও প্রথম দুই সেটে হারার পর হাল ছাড়েননি নোভাক জোকোভিচ। ইতালিয়ান প্রতিপক্ষ ইয়ানিক সিনারের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে অবিশ্বাস্য জয়ে এ তারকা জায়গা করে নিয়েছেন উইম্বলডের সেমিফাইনালে।  
মঙ্গলবার ৫ সেটে গড়ানো লড়াইয়ে ৭-৫,৬-২, ৩-৬,২-৬, ২-৬ গেমে জিতেন ২০ গ্র্যান্ড স্লামজয়ী জোকোভিচ।
 
সেমিফাইনালে উঠার ম্যাচে মঙ্গলবার ২০ বছর বয়সী সিনার শুরু থেকেই চ্যালেঞ্জে ফেলেন জোকোভিচকে। প্রথম সেটে ৭-৫ গেমে জিতে এগিয়েও যান তিনি। পরের সেটে আরও কোণঠাসা জোকোভিচ। এবার সিনার জেতেন ৬-২ গেমে।
 
অনেকে তখন টানা দুই সেট হারা জোকোভিচের বিদায়ও প্রায় দেখে ফেলেছিলেন। তবে সার্বিয়ান এই মহাতারকার মনে অন্য কিছু চলছিল। ঘুরে দাঁড়িয়ে ব্যবধান কমান পরের সেটেই। তৃতীয় সেটে জোকোভিচ জেতেন ৬-৩ গেমে। আর শেষ দুই সেটে জোকোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি সিনার। ৬-২ ও ৬-২ গেমে হেরে বিদায় নেন শেষ আট থেকেই।
 
দারুণ এই জয়ের পর জোকোভিচ বলেন, ‘সে (সিনার) প্রথম দুই সেটে অপেক্ষাকৃত ভালো খেলোয়াড় ছিল। এরপর আমি টয়লেট বিরতিতে গেলাম, নিজের সঙ্গে আয়নার সামনে দাঁড়িয়ে কথা বলে ফিরে এলাম। এটা সত্য। কখনো কখনো যখন বিষয়গুলো আপনার জন্য ইতিবাচক হয় না তখন এসব বিষয় জরুরি। ভাবনাগুলোকে গুছিয়ে নেওয়ার জন্য একটা ছোট বিরতি কাজে লাগতে পারে।’
 
জোকোভিচ আরও বলেন, ‘আমি সৌভাগ্যবান যে তৃতীয় সেট ভালোভাবে শুরু করতে পেরেছি। শুরুতেই সার্ভ ব্রেক করতে পেরেছি, এটা আমার আত্মবিশ্বাসকে বাড়িয়ে দিয়েছে। অভিজ্ঞতা আমাকে সহায়তা করেছে।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ