আজকের শিরোনাম :

একদিনে ‘ফ্রি’তে ২ খেলোয়াড়কে দলে নিলো বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২২, ১০:৪১

দলবদলের উইন্ডো খোলার প্রথম সপ্তাহে একইদিনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুই খেলোয়াড়কে দলে টানার ঘোষণা দিলো বার্সেলোনা। দুজনকেই ফ্রি ট্রান্সফারে দলে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

সোমবার ভিন্ন ভিন্ন বিবৃতিতে এসি মিলান থেকে আইভরি কোস্টের মিডফিল্ডার ফ্র‍্যাংক কেসি এবং চেলসি থেকে ডেনমার্কের ডিফেন্ডার আন্দ্রেস ক্রিশ্চেনসেনকে দলে নেওয়ার খবর জানিয়েছে বার্সা। দুজনেরই সাবেক ক্লাবের সঙ্গে চুক্তিত মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।

বুধবার আনুষ্ঠানিকভাবে এ দুজন খেলোয়াড়কে দর্শকদের সামনে পরিচয় করিয়ে দেওয়া হবে। চার বছরের চুক্তিতে কেসি ও ক্রিশ্চেনসেনের বাই আউট ক্লজ ধরা হচ্ছে ৫০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ এই অর্থ পরিশোধ করে যেকোনো ক্লাব তাদের যেকোনো সময় কিনতে পারবে।

ইতালিয়ান ফুটবলে আটলান্টার হয়ে ২০১৬-১৭ মৌসুমে আলো ছড়ান কেসি। পরের মৌসুমে তাকে ধারে দলে ভেড়ায় এসি মিলান। সেখানে নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে ২০১৯ সালে ৩৩ মিলিয়ন ইউরো দিয়ে তাকে কিনে নেয় ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। সবমিলিয়ে এসি মিলানে পাঁচ বছর ছিলেন কেসি, জিতেছেন সিরি আ শিরোপা।

অন্যদিকে ২৬ বছর বয়সী সেন্টাক-ব্যাক ক্রিশ্চেনসেন ক্যারিয়ারের শুরু থেকেই ছিলেন চেলসিতে। ২০১৪তে অভিষেকের পর থেকে ক্লাবটির হয়ে ১৬১ ম্যাচ খেলেছেন তিনি। চেলসির হয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সহ আরও কয়েকটি শিরোপা জিতেছেন ক্রিশ্চেনসেন। মাঝে ২০১৫ থেকে ২০১৭ সাল ধারে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখে খেলেন তিনি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ