আজকের শিরোনাম :

ওয়ানডে দলে তাইজুল?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ০০:৫২

উইন্ডিজ সফরে টেস্ট দলে থাকা যে সব ক্রিকেটার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই, তারা সবাই দেশের পথে রওয়ানা দিয়েছেন। সেই দলে ছিলেন তাইজুল ইসলামও। যদিও তিনি কোনো টেস্ট খেলেননি। কিন্তু ফেরত আসা বহরের সঙ্গে তিনি আসছেন না। থেকে গেছেন উইন্ডিজ। আসলে তাকে রেখে দেওয়া হয়েছে সেখানে। এর কারণ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তাইজুলকে বিবেচনা করা হতে পারে সেখানে।

দুই টেস্টের সিরিজের পর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২ জুলাই ডোমিনিকায়। একই ভেন্যুতে পরের দিন দ্বিতীয় ম্যাচ এরপর ৬ জুলাই গায়ানাতে শেষ ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজে পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ‍শুরু হবে ১০ জুলাই। পরের ম্যাচ দুইটি ১৩ ও ১৬ জুলাই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে গায়ানাতে।

তাইজুলের ওয়ানডে দলে থাকা নির্ভর করছে সাকিব আল হাসানের খেলা, না খেলার উপর। সাকিব আগেই জানিয়েছিলেন তিনি ওয়ানডে সিরিজ খেলবেন না। কিন্তু তারপরও নির্বাচকরা তাকে ওয়ানডে দলে রেখেছিলেন। কিন্তু সাকিব এখনো না খেলার বিষয়টি চুড়ান্তভাবে জানাননি বলে একটি সূত্রে জানা গেছে। সাকিবের সিদ্ধান্ত না আসাতেই তাইজুলকে উইন্ডিজ রেখে দেয়া হলেও দলে নেয়া হয়নি। যদি সাকিব না খেলেন, তখন তাইজুল দলে থাকবেন। আর সাকিব খেললে দেশ ফিরে আসবেন।

তাইজুল সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ২০২০ সালে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে। ম্যাচে বাংলাদেশ ১২৩ রানে জিতেছিল। তাইজুল ৯ ওভারে ৩৬ রান দিয়ে পেয়েছিলেন ২ উইকেট। এখন পর্যন্ত তিনি ৯টি ওয়ানডে ম্যাচ খেলে উইকেট পেয়েছেন ১২টি। সেরা বোলিং ছিল ২০১৪ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ১১ রানে ৪ উইকেট।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ