আজকের শিরোনাম :

বাটলারের ঝড়ো সেঞ্চুরিতে কোহলিদের উড়িয়ে ফাইনালে রাজস্থান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২২, ০১:০০

ইংলিশ ক্রিকেটার জস বাটলারের ব্যাটিং তাণ্ডবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে রাজস্থান রয়্যালস। শুক্রবার (২৭ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বাটলারের সেঞ্চুরিতে নিশ্চিত হয় রাজস্থানের ফাইনালের টিকিট। চলতি আসরে এটি তার চতুর্থ সেঞ্চুরি, সেই সঙ্গে ব্যক্তিগত সর্বোচ্চ (৮২৪) রানের মালিকও তিনি।

ব্যাটলারের সেঞ্চুরিতে ভর করে ব্যাঙ্গালুর দেয়া ১৫৮ রানের লক্ষ্য টপকে সাত উইকেটের বড় জয় পায় রাজস্থান। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে কোহলি-ডু প্লেসিসের দল। জবাবে বাটলারের ৬০ বলে করা ১০৬ রানের ঝড়ো ইনিংসে সাত উইকেট ও আট বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে এই মেগা আসরের ফাইনাল। যেখানে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস।

এই ইংলিশ ব্যাটার আজ ৫৯ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। অপরাজিত বাটলার শেষ পর্যন্ত ১০টি চার ও ছয়টি ছক্কায় ১০৬ রান করেন। টুর্নামেন্টে তার অপর তিনটি সেঞ্চুরি হলো মুম্বাই ইন্ডিয়ান্স (১০০), কলকাতা নাইট রাইডার্স (১০৩) ও দিল্লি ক্যাপিটালসের (১১৬) বিপক্ষে। এছাড়াও প্রথম কোয়ালিফায়ারে গুজরাটের বিপক্ষে করেছিলেন ৮৯ রান।

টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচটি সন্ধ্যা সাড়ে সাতটা মাঠে গড়ায়। লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে সেঞ্চুরি (১১২ রান) করা রজত পাতিদার আজ আজও খেলেছেন ৫৮ রানের দুর্দান্ত ইনিংস। এছাড়া খুব একটা জ্বলে উঠতে পারেননি ব্যাঙ্গালুরর কোনো ব্যাটার।

কোহলি মাত্র ৯ রানে আউট হওয়ার পর অধিনাযক ডু প্লেসিস করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান। রজত পাতিদারের সঙ্গে ডু প্লেসিসের পর জুটি বাধেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ান এই ব্যাটারের ব্যাট থেকে আসে ২৪ রান। শেষ পর্যন্ত ১৫৭ রানে থামে কোহলিদের ইনিংস।

রাজস্থান রয়্যালসের পক্ষে বল হাতে প্রসিদ্ধ কৃষ্ণা ও ওবেদ ম্যাককয় তিনটি করে উইকেট নেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ