আজকের শিরোনাম :

ক্যারিয়ার সেরা বোলিং নাঈমের, ৪০০'র আগে থামল শ্রীলঙ্কা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২২, ১৬:১৬

সাড়ে তিন বছরের টেস্ট ক্যারিয়ারে মাত্র ৭ টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন স্পিনার নাঈম হাসান। এরপর হঠাৎ চোটে পড়ে অনিয়মিত হয়ে পড়েন এই স্পিনার। ধীরে ধীরে জাতীয় দলের বাইরে পড়ে যান তিনি। লম্বা সময় দলের বাইরে থাকায় নাঈমকে অনেকেই বাতিলের খাতায়ও ফেলে দিয়েছিল।

তবে ১৫ মাস পর শ্রীলঙ্কার বিপক্ষে ফিরেই ক্যারিয়ার সেরা এক ইনিংস খেললেন এই স্পিনার। তাঁর ৬ উইকেট শিকারের দিনে লঙ্কানদের ৩৯৭ রানে আটকে দিল বাংলাদেশ। নাঈমের ঘূর্ণিতে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

আজ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে একে একে চার উইকেট নিয়েছেন নাঈম। আগের দিনও প্রথম সেশনে বাংলাদেশকে দুটি গুরুত্বপূর্ণ উইকেট এনে দিয়েছিলেন তিনি। নাঈমের ক্যারিয়ার সেরা দিনে লঙ্কানদের বড় পুঁজির আগে আটকে দিয়েছেন মুমিনুল হকরা।

চট্টগ্রামে এলেই ঘরের ছেলে বলা হয় নাঈমকে। এখানে বেড়ে ওঠা এই স্পিনার সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের ফেব্রুয়ারিতে। এরপর দলের বাইরে ছিলেন। ইনজুরি আর অফ ফর্মের কারণে জায়গা পাকাপোক্ত করতে পারেননি। এবার ফিরেই ৬ উইকেট নিয়ে বুঝিয়ে দিলেন তিনি হারিয়ে যাননি।

মাত্র ১৭ বছর বয়সে ২০১৮ সালের ২২ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট ক্যাপ পান নাঈম। টেস্ট ইতিহাসে সর্বকনিষ্ঠ ৫ উইকেট শিকারের রেকর্ডটি এখনো নাঈমেরই দখলে। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ