জয় দিয়ে বিপিএল শুরু ফরচুন বরিশালের 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ১৭:২৮ | আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৭:৪৫

বিপিএলের উদ্বোধনী ম্যাচ জয় দিয়ে শুরু করেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে সাকিবরা।

শুক্রবার (২১ জানুয়ারি) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান করে চট্টগ্রাম। জবাবে বরিশাল ৮ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে পৌঁছায় জয়ের বন্দরে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারায় বরিশাল। দলীয় ৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (১)। এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট পড়লেও সহজ জয়ের লক্ষ্যেই ছিল বরিশাল। তবে ৯২ রানের মাথায় মিরাজের জোড়া উইকেট ও একটি রান আউটে চাপে পড়ে বরিশাল। তবে জয়ের জন্য বাকি কাজটুকু সারেন ডুয়াইন ব্রাভো ও জিয়াউর রহমান।

জয়ের ভিত্তি ওপেনিংয়ে গড়ে দেন সৈকত আলী। ৩৫ বলে দুই ছক্কা ও এক চারে সর্বোচ্চ ৩৯ রান করেন তিনি। সাকিবের ব্যাট হাসেনি এদিন। ১৬ বলে দুই চারে ১৩ রান করে তিনি চট্টগ্রাম অধিনায়ক মিরাজের শিকার।

মাঝে তৌহিদ হৃদয় ও ইরফান শুকুর করেন সমান ১৬ রান। সপ্তম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থাকেন ব্রাভো ও জিয়া। ১২ রানে ব্রাভো ও ১৯ রানে জিয়াউর রহমান থাকেন অপরাজিত।

বল হাতে চট্টগ্রামের হয়ে দারুণ করেন মিরাজ। ৪ ওভারে ১৬ রানে তিনি তুলে নেন চারটি উইকেট। মুকিদুল ইসলাম নেন একটি উইকেট।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় ৬ রানের মাথায় হারায় ওপেনার কেনার লুইসকে (৬)। ছক্কা হাঁকিয়ে ইনিংস শুরু করা লুইসকে শান্তর হাতে ক্যাচ বানান নাঈম হাসান।

আফিফ ও উইল জ্যাক কিছুক্ষণ প্রতিরোধের চেষ্টা করলেও সফল হয়নি। দলীয় ২২ রানে বিদায় নেন আফিফ ৬ বলে ৬ রান করে। জোশেফের বলে উইকেটের পেছনে ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দেন তিনি।

এরপর সাকিবের হানা। ফেরান ৮ বলে ৮ রান করা সাব্বির রহমানকে এলবির ফাঁদে ফেলে। দলীয় ৫৬ রানের মধ্যে সাজঘরে ফেরেন জ্যাক ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

লিনটটের বলে এলবিডব্লিউ হন ২০ বলে ১৬ রান করা জ্যাক। ২০ বলে ৯ রান করা মিরাজ নাঈম হাসানের বলে ক্যাচ দেন লিনটটের হাতে। টপ অর্ডারের পাচ ব্যাটসম্যানকে হারানো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বাকিটা পথ দেখান লোয়ার অর্ডার।

হার্ড হিটার শামীম হোসেন ২৩ বলে করেন ১৪ রান। ১৮ বলে এক ছক্কায় ১৫ রান করে সাজঘরে ফেরেন নাঈম ইসলাম।

 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ