আজকের শিরোনাম :

বিশ্বকাপের মাঝপথেই নিষিদ্ধ জিম্বাবুয়ের স্পিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০০:১৯

ওয়েস্ট ইন্ডিজে চলছে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। আসরটি চলাকালীন প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হলেন জিম্বাবুয়ে যুব দলের বাঁহাতি স্পিনার ভিক্টর চিরওয়া। পাপুয়া নিউ গিনির বিপক্ষের ম্যাচে দারুণ বল করেছিলেন তিনি। তবে সেই ম্যাচের অফিসিয়ালদের চোখেই প্রশ্নের মুখে পড়ে তার বোলিং অ্যাকশন। পরে রায় আসে বোলিং অ্যাকশন অবৈধ ভিক্টর চিরওয়া।

যুব বিশ্বকাপের মাঝপথে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচ শেষে চিরওয়ার বোলিং নিয়ে আইসিসিকে রিপোর্ট দেন ম্যাচ অফিসিয়ালরা। পরে ম্যাচের ভিডিও বিশ্লেষণ করে অবৈধ বোলিং অ্যাকশনের সত্যতা পায় আইসিসি।

রায়ে আর্টিকেল ৬.৭ অনুযায়ী চিরওয়াকে জরুরি ভিত্তিতে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।

পাপুয়া নিউ গিনির বিপক্ষে ২২৮ রানের বিশাল জয় পায় জিম্বাবুয়ে। এই ম্যাচে নজরকাড়া ছিল চিরওয়ার পারফরম্যান্স। ৭ ওভার হাত ঘুরিয়ে ১১ রান খরচায় তুলে নেন ২ উইকেট। যার মধ্যে ৩ ওভার ছিল মেডেন।

পরের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে আলো কাড়তে পারেননি এ স্পিনার। ৯ ওভার বল করে ৭৩ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে হারে ১১৫ রানের ব্যবধানে।

গ্রুপ সি’তে পাকিস্তান ও আফগানিস্তানের পর তিন নম্বরে অবস্থান জিম্বাবুয়ের। যুব বিশ্বকাপে এক ম্যাচ হাতে আছে তাদের। যে ম্যাচে নামতে পারবেন চিরওয়া, খেলতে পারবেন শুধু ব্যাটার হিসেবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ