আজকের শিরোনাম :

বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের মুখোমুখি বরিশাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ২০:৫০ | আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ২১:৩২

দুই বছর পর আগামীকাল থেকে বহুল প্রত্যাশিত বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট শুরু হচ্ছে। ছয় দলকে নিয়ে মাঠে গড়াবে এবারের টুর্নামেন্ট। বিপিএল দিয়ে উন্মাদনায় মেতে উঠবে দেশের ক্রিকেট।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে দুপুর দেড়টায় পর্দা উঠবে টুর্নামেন্টের অষ্টম আসরের। দিনের অন্য ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় খেলবে মিনিস্টার গ্রুপ ঢাকা ও খুলনা টাইগার্স। ম্যাচগুলো  সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস। 

দু’টি ম্যাচই হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে (এসএনসিএস)। প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এসএনসিএস ছাড়াও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম (জেডএসিএস) এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (এসআইসিএস) হবে খেলা।

বরিশালে সাকিবের নেতৃত্বে রয়েছে টি-টোয়েন্টির ইউনিভার্স বস ক্রিস গেইল, ডিজে ব্রাভো ও আলজারি জোসেপের মতো তারকা খেলোয়াররা। দেশি ক্রিকেটারদের মধ্যে রয়েছে, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, জিয়াউর রহমান ও ফজলে মাহমুদ রাব্বির মতো তরুণ খেলোয়াররা। 

দল হিসেবে খেলতে চান ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, ‘কোন চাপ নেই। যদিও আমরা জানি যে, ছয়টি দলের সকলেই শক্তির দিক থেকে সমান। আমরা পুরো টুর্নামেন্ট জুড়ে একটি ইউনিট হিসাবে খেলতে চাই।’

এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেও রয়েছে দেশি-বিদেশি তারকা খেলোয়াররা। রায়দ ইমরিত, চ্যাডউইক ওয়ালটন, উইল জ্যাকস, কেনার লুইস ও বেনি হাওয়েলের মতো ক্রিকেটাররা। দেশিদের মধ্যে রয়েছে শামীম হোসেন, আফিফ হোসেন, নাসুম আহমেদ, নাঈম ইসলাম ও সাব্বির রহমানের মতো তরুণ ক্রিকেটাররা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ বলেন, বুদ্ধিমত্তার সাথে অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে চান তিনি।

মিরাজ বলেন, ‘আমাদের একটি ভারসাম্যপূর্ণ দল আছে এবং আমি আশা করি আমরা একটি কাঙ্খিত ফলাফল পাবো। একজন অধিনায়ক হিসাবে আমি একটি উদাহরণ তৈরি করতে চাই।’

ফরচুন বরিশাল দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, আলজারি জোসেফ, ওবেদ ম্যাককয়, ফজলে মাহমুদ, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান, ক্রিস গেইল, ডিজে ব্রাভো , মুজিবুর রহমান, ইরফান শুক্কুর, সালমান হোসেন, তাইজুল ইসলাম,  ডিকভেলা, শৈকত আলী, শফিকুল ইসলাম ও জিয়াউর রহমান।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দল:

রায়দ ইমরিত, চ্যাডউইক ওয়ালটন, মুকুল ইসলাম, শামীম হোসেন, আফিফ হোসেন, শরীফ ইসলাম, উইল জ্যাকস, কেনার লুইস, বেনি হাওয়েল, নাসুম আহমেদ, নাঈম ইসলাম, আকবর আলী, মেহেদী হাসান মিরাজ ( অধিনায়ক), মৃত্যুঞ্জয় চৌধুরী , সাব্বির রহমান , রেজাউর রহমান রাজা

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ