আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১৮:২৪

পুরো বছর দুর্দান্ত পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। দলটির অধিনায়ক হিসেবে রয়েছেন বাবর আজম।
 
টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব বেশি ভালো করতে না পারলেও ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত বোলিং করেছিলেন মুস্তাফিজ। বাঁহাতি এই পেসারের বোলিং বৈচিত্রে খাবি খেতে হয়েছিল ব্যাটারদের। পুরো বছরে ২০ ম্যাচ খেলে ২৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। 

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের ওপেনার হিসেবে রাখা হয়েছে জস বাটলার এবং মোহাম্মদ রিজওয়ানকে। ১৪ ম্যাচে ৫৮৯ রান করেছেন বাটলার। যার মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেঞ্চুরিসহ করেছেন ২৬৯ রান।

২০২১ সালটা স্বপ্নের মতো কাটিয়েছেন রিজওয়ান। যেখানে ২৯ ম্যাচ খেলে ১ হাজার ৩২৬ রান করেছেন পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটার। প্রথম ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে ১ হাজার রান করেছেন রিজওয়ান। 

তিনে রাখা হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবরকে। ২৯ ম্যাচে তিনি করেছেন ৯৩৯ রান। আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবেও রয়েছেন তিনি। চারে অ্যাইডেন মার্করাম, পাঁচে মিচেল মার্শ এবং ছয়ে জায়গা পেয়েছেন ডেভিড মিলার।

স্পিনার হিসেবে রয়েছেন তাবরাইজ শামসি এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে পেসার হিসেবে রাখা হয়েছে জস হ্যাজেলউড, শাহীন শাহ আফ্রিদি এবং বাংলাদেশের মুস্তাফিজকে।

বর্ষসেরা টি-টোয়েন্টি দল: জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), অ্যাইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জস হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান এবং শাহীন শাহ আফ্রিদি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ