শনিবার পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১৮:৩৮

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। এই টেস্টে ইনজুরি থেকে সেরে ওঠা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাবে বাংলাদেশ।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন আসরে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট আট উইকেটে হেরেছে বাংলাদেশ। 

প্রথম টেস্টে লিটন, মুশফিক এবং তাইজুল ভালো করলেও সফরকারীদের বিরুদ্ধে বড় পরাজয় এড়াতে পারেনি। তবে ইনজুরির কারণে প্রথম টেস্ট মিস করা সাকিব আল হাসানকে দ্বিতীয় টেস্টে পাচ্ছে বাংলাদেশ। ফলে এই টেস্ট জিতে সিরিজ ড্র করতে চায় বাংলাদেশ। 

শুক্রবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সংবাদমাধ্যমকে বলেন, ‘এটা দারুণ যে আমরা সাকিবকে পাচ্ছি। সে এক নম্বর অলরাউন্ডার এবং দলে তার সাথে আমরা একজন অতিরিক্ত বোলার এবং একজন অতিরিক্ত ব্যাটার খেলাতে পারি।’

সাকিবের পাশাপাশি বাংলাদেশ তাসকিন আহমেদকেও ২০ সদস্যের দলে অন্তর্ভুক্ত করেছে। যদিও সাইফ হাসান টাইফয়েড জ্বরে আক্রান্ত হওয়ায় এটা ১৯ সদস্যে নেমে এসেছে।

তাসকিন আহমেদ টি-টোয়েন্টি সিরিজে ছিলেন, কিন্তু টেস্ট সিরিজের ঠিক আগে হাতে চোট পান এবং প্রথম ম্যাচ মিস করেন। তবে ঢাকা টেস্টে অংশ নেয়ার জন্য তিনি পুরোপুরি ফিট কি না তা পরিষ্কার নয়।

‘ঢাকা টেস্টে তাসকিনের খেলার বিষয়ে সিদ্ধান্ত নিতে আমাদের আগামীকাল সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে, আমি মনে করি নিউজিল্যান্ড সফরে তার কোনো সমস্যা হবে না,’ বলেন বাংলাদেশ অধিনায়ক।

চমক হিসেবে বাংলাদেশ ঢাকা টেস্টের জন্য মোহাম্মদ নাঈমকেও অন্তর্ভুক্ত করে, যদিও গত কয়েক বছরে এই ফরম্যাটে তার রেকর্ড খুব ভালো নয়।

এ প্রসঙ্গে মুমিনুল বলেন, ‘আমাদের একজন ব্যাকআপ ওপেনার দরকার ছিল এবং আমরা ভেবেছি নাঈমই সেরা বিকল্প কারণ সে বেশ কিছুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে। যদি ঘরোয়া ক্রিকেটের মধ্যে আছে এমন কাউকে টেস্টে নিয়ে আসা হয় তা তাদের জন্যই কঠিন হবে।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm