গল টেস্টে লঙ্কানদের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১৮:০৫

জয়ের জন্য দরকার ছিল ২৯৭ রান। ১ উইকেটেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা করে ফেলেছিলেন ৬৫ রান। লক্ষ্যটা না তাড়া করে দিনটা পার করলেও হতো। ম্যাচটা ড্র হয়ে যেত। কিন্তু সেটিও পারলেন না ক্যারিবীয়ান ব্যাটসম্যানরা। শ্রীলঙ্কান স্পিনারদের তোপে তারা অলআউট হয়ে গেলেন কেবল ১৩২ রানে।

গল টেস্টের শেষদিনে এসে স্বাগতিকরা জয় পেয়েছে ১৬৪ রানে। প্রথম ইনিংসে লিড পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০৪ রানের জবাবে তারা করেছিল ২৫৩ রান। ওই ইনিংসেও অবশ্য ধ্বস নেমেছিল ক্যারিবীয়ানদের ব্যাটিংয়ে। ২ উইকেটে ১৬৬ থেকে অলআউট হয় ২৫৩ রানে। 

এরপর দ্বিতীয় ইনিংসে ধনঞ্জয়া ডি সিলভার সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ৩৪৫ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। নবম উইকেট জুটিতে ১২৪ রান যোগ করেন ধনঞ্জয়া ও লাসিথ এম্বোলদুনিয়া। ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৭ রান।

জবাব দিতে নেমে ৬ রান করে ক্রেইগ ব্র্যাথওয়েট আউট হয়ে গেলেও ভালো কিছুর বার্তা দিচ্ছিলেন জের্মেইন ব্ল্যাকউড ও এনক্রমাহ বোনার। ৪ চারে ৯২ বলে ৩৬ রান করে ব্ল্যাকউড ও ১৪৩ বলে ৪৪ রান করে ফিরে যান বোনার। এরপর যেন হুড়মুড়িয়ে আউট হন ওয়েস্ট ইন্ডিজের ব্যাট্সম্যানরা।

বোনারের ৪৪ রানই হয়ে থেকেছে সর্বোচ্চ। বাকি ব্যাটসম্যানদের মধ্যে ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কে নিতে পেরেছেন শাই হোপ ও কেমার রোচ। সমান পাঁচটি করে উইকেট ভাগ করে নিয়েছেন লঙ্কানদের দুই স্পিনার লাসিথ এম্বোলদুনিয়া ও রমেশ মেন্ডিস।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm