মেসি ফুটবলের মাইকেল জর্ডান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১৭:৩১

দুজন দুই খেলার কিংবদন্তি। একজন বাস্কেটবল ও আরেকজন ফুটবল। লিওনেল মেসির এক সময়ের সতীর্থ ছিলেন ক্রোয়েশিয়ার ইভান রাকিটিচ। আর মাইকেল জর্ডানের সঙ্গে খেলেছেন টনি কুকোচ। এই দুজনের আলোচনায় উঠে এলো মেসি ও জর্ডান প্রসঙ্গ। 

সম্প্রতি সপ্তম ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। ফুটবল ইতিহাসে নিজেকে নিয়ে গেছেন আলাদা উচ্চতায়। জর্ডানকেও তার প্রজন্ম তো বটেই বাস্কেটবলের ইতিহাসের সেরা খেলোয়াড় বলে থাকেন অনেকে। যুক্তরাষ্ট্রের এই কিংবদন্তির সতীর্থ কুকোচ জানালেন, তার কাছে মেসি হলেন বাস্কেটবলের মাইকেল জর্ডানের মতো। 

রাকিটিচের সঙ্গে আলাপ তিনি বলেছেন, ‘আমাদের জন্য ফুটবলে মেসি বাস্কেটবলের মাইকেল জর্ডানের মতো। দুজনেই জানে তারা যা কিছু অর্জন করেছে, দলের বাইরে এর কিছুই সম্ভব হতো না।’

সিকাগো বুলের হয়ে খেলা এই বাস্কেটবল তারকা আরও বলেছেন, ‘আমি যেভাবে দেখি, মেসি মাইকেলের মতো আবার মাইকেল মেসির মতো। কিন্তু সবাই জানে ফুটবল ও বাস্কেটবল দলীয় খেলা। এখানে বড় লক্ষ্য অর্জনের জন্য দলের সতীর্থ ও কোচদেরকে আপনার দরকার হবে।’ 

দীর্ঘ দিন ধরে মেসির সঙ্গে খেলেছেন রাকিটিচ। বর্তমানে সেভিয়ার হয়ে খেলা এই ফুটবলার ন্যু ক্যাম্পে জিতেছেন চারটি লা লিগা শিরোপা। বেশ কয়েকটি কোপা দেলরের সঙ্গে তিনি জিতেছেন ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি।

এই সময় রাকিটিচ বলেন, ‘মেসি আমাদের মাইকেল জর্ডান। কারণ বাস্কেটবল বুঝতে বুঝতে বড় হয়েছি। বলটা নেওয়ার আগে বুঝতে চেয়েছি কে টনি কুকোচ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm