মুম্বাই টেস্টে অধিনায়ক ল্যাথাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১৩:৩৮

দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার ঠিক আগে বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনকে ছাড়াই মুম্বাই টেস্টে নামতে হচ্ছে তাদের। এই বছর বেশ কয়েকবার ভোগানো বাঁ কনুইয়ের পুরোনো চোট ফিরে আসায় ছিটকে গেলেন তিনি। ভারতের বিপক্ষে সফরকারীদের নেতৃত্ব দেবেন কানপুর টেস্ট ড্রয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা টম ল্যাথাম।

উইলিয়ামসনের চোটের খবর নিশ্চিত করেছেন প্রধান কোচ গ্যারি স্টিড। তিনি জানান, কানপুরে ব্যাটিং করার সময় পুরোনো চোটটি ফিরে আসে। কানপুর টেস্ট শেষে কয়েকদিন বিশ্রাম নিলেও তা সেরে ওঠেনি।

স্টিড বলেছেন, এই ধরনের একটানা চোটের সঙ্গে মোকাবিলা করতে হচ্ছে, সত্যিই এটা কেনের জন্য কঠিন সময়। আমরা চোটটা কোনোভাবে সারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে খেলানো হলেও টেস্ট ক্রিকেটে গিয়ে তার ক্রমবর্ধমান ব্যাটিং কনুইয়ের ব্যথা ফিরিয়ে এনেছে।

বাঁ কনুই উইলিয়ামসনের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশে ওয়ানডে সিরিজ এবং আইপিএলের শুরুর দিকে ছিলেন না তিনি। এছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্ট খেলতে পারেননি।

মুম্বাই টেস্টে নিউজিল্যান্ড তাদের অধিনায়ককে হারালেও ভারতীয় ক্রিকেট দল চোটে জর্জর। আজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা বাদ পড়েছেন। কানপুরের ভারপ্রাপ্ত অধিনায়ক রাহানে বাঁ হ্যামস্ট্রিংয়ে ছোটখাটো চোট পান। তার জায়গায় চার নম্বরে ব্যাট করতে দেখা যাবে ছুটি কাটিয়ে ফেরা অধিনায়ক বিরাট কোহলিকে। প্রথম টেস্টের শেষ দিন বাঁ কনিষ্ঠায় ব্যথা পেয়ে ছিটকে গেছেন ইশান্ত। হাতের চোটে বাদ পড়েছেন জাদেজা। এই দুজনের বদলি হতে পারেন মোহাম্মদ সিরাজ ও জয়ন্ত যাদব। ১০টায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে এখনো টসই হয়নি। ১২টায় টস হওয়ার সম্ভাবনা রয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
ksrm