আজকের শিরোনাম :

ভারতের বিপক্ষে বাংলাদেশের টানা তৃতীয় জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১, ১৮:৪৮

তিন দলীয় ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে ৬ রানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের ২৩০ রানের জবাবে ২ বল বাকি থাকতেই ২২৪ রানে থেমে যায় ভারতের ইনিংস।

সিরিজের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ 'এ' দলের বিপক্ষে ২ উইকেটে জিতেছিল বাংলাদেশ। স্বাগতিকদের দেওয়া ২৪৬ রানের লক্ষে ১০ বল হাতে রেখেই পেরিয়ে যায় রাকিবুল হাসানরা। দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ 'বি' দলের বিপক্ষে ১১৩ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। টাইগার যুবাদের দেওয়া ৩০৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৯২ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস।
 
বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বাংলাদেশের দেওয়া ২৩১ রানের টার্গেটে খেলতে নেমে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত খেলেন অংক্রিশ রাগুভানশি। ওপেনিংয়ে নেমে ১১৯ বলে ৮৮ রান আসে তার ব্যাট থেকে। অন্য ওপেনার অবশ্য আউট হয়ে যান মাত্র ৮ রানে। দলীয় ১৭৮ রানে রাগুভানশি আউট হন রিপন মণ্ডলের বলে। বাকিদের মধ্যে আরিয়ান দালাল ৩৯, নিশাত সিন্ধু ২৩ , ইয়াশ ধুল ১৪, রাজাংগাদ বাওয়া ১৯ ও গার্ভ ১২ রান করেন। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও মেহরব হাসান। দুই উইকেট পান রিপন।
  
এর আগে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরুতে ব্যাট করে ১০ উইকেট হারিয়ে ২৩০ রান করে বাংলাদেশ। দলের হয়ে হাফ সেঞ্চুরি করেন দুজন ব্যাটার। তারা হলেন- মফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল। ৭৯ বলে ৫৬ রান করেন মফিজুল। তার ইনিংসে ছিল ৮টি চারের মার।
 
নাবিল ৬৫ বলে খেলেন ৬২ রানের ইনিংস। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। বাকিদের মধ্যে মোহাম্মদ ফাহিম ২১, নাইমুর রহমান ২০ ও ইফতেখার হোসেন ১৫ রান করেন। ভারতের হয়ে ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট নেন রিশিত রেড্ডি। দুটি করে উইকেট পান গার্ভ সাংওয়ান ও নিশান্ত সিন্ধু।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ