আজকের শিরোনাম :

টি-টুয়েন্টি থেকে বাদ পড়ে মনোযোগী হয়েছেন লিটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ০০:১৮

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগ থেকে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ব্যাট হাতে ধারাবাহিকভাবে ব্যর্থ লিটন দাস। বার বার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন তিনি। এতে করে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দল থেকে বাদ পেড়েন লিটন। টি-টুয়েন্টি সিরিজে দল থেকে বাদ পড়া রীতিমতো শাপে বর হয়েছে তার জন্য।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেই জ্বলে উঠেছেন লিটন। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। চট্রগ্রাম টেস্টে ব্যাক্তিগত সর্বোচ্চ ১১৪ রানের ইনিংস খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। যা প্রথম ইনিংসে দলের পক্ষেও সর্বোচ্চ সংগ্রহ।

এই দারুণ ইনিংসের পর বাংলাদেশের হয়ে সংবাদ সম্মেলনে আসেন লিটন। সাদা পোশাকের ক্রিকেটে তার সাফল্যের কারণ জানিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। তার ধারণা টি-টুয়েন্টি থেকে বাদ পড়ায় টেস্ট ক্রিকেটে বেশি মনযোগী হতে পেরেছেন তিনি। যার ফলাফল পেয়েছেন চট্রগ্রাম টেস্টেই।

এ সময় লিটন বলেন, 'টি-টুয়েন্টিতে যে জন্য আমাকে ব্রেক দিয়েছিল হয়ত সেটাই হয়েছে আসল ফলাফল। হয়ত তারা ভেবেছিল আমি টেস্ট ক্রিকেটে ভাল করি এজন্য টি-টুয়েন্টিতে ব্রেক দিয়েছিল।'

টি-টুয়েন্টিতে এ বছর হাসে লিটনের ব্যাট। স্বীকৃত টি-টুয়েন্টিতে এ বছর ১০ ম্যাচে ২০.০৭ গড়ে করেছেন ২০৭ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১১৫ স্ট্রাইকরেটে। সর্বশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ১৬.৬২ গড়ে করেছিলেন ১৩৩ রান। যা তার নামের পাশে বেশ বেমানান।

এ বছর সংক্ষিপ্ত সংস্করণে ব্যর্থ হলেও ক্রিকেটের লঙ্গার ভার্সনে সফল ছিলেন লিটন। পরিসংখ্যান অবশ্য তার পক্ষেই কথা বলে। বাংলাদেশের হয়ে ৬ টেস্টে ৫৩.৭৭ গড়ে করেছেন ৪৮৪ রান। যা এ বছর টেস্ট ক্রিকেটে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। রান সংগ্রহের দিক দিয়ে সবার উপরে আছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
ksrm