আজকের শিরোনাম :

পাকিস্তানের ১২ সদস্যের দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১, ১৯:১৪

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর পাকিস্তানের নজর এবার টেস্ট সিরিজে। দুই ম্যাচের এই সিরিজের প্রথম টেস্টের জন্য বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ১২ সদস্যের দল ঘোষণা করল সফরকারীরা। 

শুক্রবার (২৬ নভেম্বর) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম পাকিস্তানের দুই ম্যাচ টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজের প্রথম ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আজ ম্যাচের আগের দিনই তারা ১২ জনের দল ঘোষণা করল। ম্যাচে এই দল থেকেই খেলবেন প্রথম ১১ জন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে পাকিস্তান দল। তার আগে হোটেল থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনেই তারা ১২ জনের স্কোয়াড ঘোষণা করে। যে দলে ঠাঁই পাননি পেসার মোহাম্মদ আব্বাস। ওয়েস্ট ইন্ডিজে সবশেষ দুই টেস্টের প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নিয়েছিলেন এই সুইং বোলার। 

আব্বাসের সঙ্গে এই দলে জায়গা পাননি তরুণ পেসার নাসিম শাহও। যে কারণে ২১ বছর বয়সী শাহিন শাহ আফ্রিদির সঙ্গে পেস আক্রমণে আছেন হাসান আলী ও ফাহিম আশরাফ।

এ ম্যাচে শক্তিশালী স্কোয়াড নিয়েই মাঠে নামবে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ও সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ছাড়াও আছেন আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলমের মতো পরীক্ষিত ও অভিজ্ঞ ব্যাটাররা। 

বোলিং ইউনিটের দায়িত্বে থাকবেন যথারীতি শাহিন শাহ আফ্রিদি। তাঁর সঙ্গে থাকবেন পেসার হাসান আলী, ফাহিম আশরাফ ও স্পিনার নোমান আলী। অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহকে এবার টেস্ট স্কোয়াডেই রাখেনি পাকিস্তান। 

তাঁর পরিবর্তে লেগ স্পিনার জাহিদ মাহমুদ স্কোয়াডে থাকলেও ১২ জনের দলে রাখা হয়নি তাঁকেও। তাই নোমানের সঙ্গে স্পিন আক্রমণে থাকবেন ২৮ বছর বয়সী অফ স্পিনিং অল-রাউন্ডার সাজিদ খান।

এক নজরে পাকিস্তানের ১২ সদস্যের দল

বাবর আজম (অধিনায়ক), ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm