আজকের শিরোনাম :

নাঈমের ফিফটিতে বড় সংগ্রহের পথে টাইগাররা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৭:১৭

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার সঙ্গে দারুণ শুরু বাংলাদেশের। নাঈম শেখের ফিফটিতে ভর করে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। খেলার ১৪তম ওভারে নিজের ক্যারিয়ারের চতুর্থ ফিফটি পান নাঈম। 

সাকিবের বিদায়ের পর নাঈমকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। পুরোনো রূপে ফিরে ব্যাটে আলো ছড়াচ্ছেন তিনি।

৪৪ বলে অর্ধশতক তুলে নেন নাঈম। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় ফিফটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭২ রান। ৩৪ বলে ৪০ রান নিয়ে মাঠে অপরাজিত আছেন নাঈম শেখ। ৫ বলে ৪ রান নিয়ে নাঈমকে সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম।  

স্কটল্যান্ডের সঙ্গে হারের পর বাংলাদেশ ব্যাটিং নিয়ে অনেক আলোচনা হলেও তার পর থেকে ঘুরে দাঁড়ায় মাহমুদুল্লাহরা। দাসুন শানাকা টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রন জানান। 

টস হেরে শুরুটা দেখে শুনে করেছেন দুই টাইগার ওপেনার। খেলার ৩য় ওভারে চামিরার দুই নো বলে ১২ রান আসে। তার পর থেকে নিজেদের নামের প্রতি সুবিচার করেন নাঈম। ক্যারিয়ারে প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতে খেলতে এসে গুরুত্বপূর্ণ ফিফটি করে দলকে নিয়ে যাচ্ছেন বড় সংগ্রহের দিকে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছেন নাঈম শেখ ও লিটন দাস। কিন্তু পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই উইকেট হারান লিটন। লাহিরু কুমারার বলে শানাকার হাতে ক্যাচ তুলে উইকেট হারান তিনি। ব্যক্তিগত ১৬ রান করে সাঝঘরে ফেরেন এই ওপেনার। এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি সাকিব আল হাসান। করুনারত্নের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ১০ রানে উইকেট হারান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আরব আমিরাতের শারজাহতে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন গ্রুপপর্বে উড়তে থাকা লঙ্কানদের অধিনায়ক দাসুন শানাকা।  

এ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে এক পরিবর্তন। তাসকিন আহমেদের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন স্পিনার নাসুম আহমেদ। অপরদিকে শ্রীলঙ্কা দলেও এক পরবর্তন এসেছে। মহিশ থিকশানার বদলে জায়গা পেয়েছেন ভিনুরা ফার্নান্দো।  

বাংলাদেশের একাদশ:
নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
দাসুন শানাকা (অধিনায়ক), অভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, ভিনুরা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা ও লাহিরু কুমারা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm