নাইম-লিটনের ওপেনিংয়ে উড়ন্ত সূচনা বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৬:৩৫

ওপেনিং নিয়ে সব সময়ই সমালোচনা। কারণ, ওপেনাররা কখনোই একটি ভালো সূচনা এনে দিতে পারেন না। সেই অপবাদ ঘোচাতেই কি না আজ শ্রীলঙ্কার বিপক্ষে ধনুর্ভঙ্গ পণ করে নেমেছেন নাইম শেখ এবং লিটন দাস।

এ দু’জনের দারুণ ব্যাটিংয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। প্রথম ৫ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে সংগ্রহ করেছে ৩৮ রান। ১৮ বলে ২১ রান নিয়ে নাইম এবং ১৫ বলে ১৫ রান নিয়ে ব্যাট করছেন লিটন দাস।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতেই টস জিতেছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন সানাকা।

টস জয়, অনেক সময় ম্যাচ জয়ের গ্যারান্টি দিয়ে থাকে। যে কারণে শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতেই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন লঙ্কান অধিনায়ক এবং বাংলাদেশকে আমন্ত্রণ জানালেন প্রথমে ব্যাট করার জন্য।

টাইগার একাদশ থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তার বদলে এসেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ
কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm