ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ১১:৩০

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে রীতিমতো গোল উৎসবে মেতে উঠেছে লিভারপুল। ওয়াটফোর্ডের মাঠে গিয়ে গোল উৎসব করেছেন সাদিও মানে, রবার্তো ফিরমিনো এবং মোহাম্মদ সালাহরা। দুর্দান্ত হ্যাটট্রিক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো। স্বাগতিকদের ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা হারিয়ে এসেছে ৫-০ গোলের ব্যবধানে। 

ম্যাচের শুরু থেকে আক্রমণে দাপট দেখানো লিভারপুল এগিয়ে যায় ৯ম মিনিটে। ডান দিক থেকে সালাহর দারুণ ক্রসে ডি-বক্সের মাথা থেকে প্রথম স্পর্শে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

দুই মিনিট পর দ্বিগুণ হতে পারত ব্যবধান। ডি-বক্সের বাইরে থেকে সালাহর শট দারুণভাবে কর্নারের বিনিময়ে রক্ষা করেন স্বাগতিক গোরক্ষক বেন ফস্টার। ২০তম মিনিটে সালাহর আরেকটি প্রচেষ্টা ঠেকান তিনি।

৩৭তম মিনিটে দারুণ গোছানো আক্রমণ থেকে ব্যবধান বাড়ায় সফরকারীরা। মানের পাস ডি-বক্সে খুঁজে পায় জেমস মিলনারকে। তার বাড়ানো বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

বিরতির আগে ব্যবধান বাড়তে পারত আরও। ডি-বক্সের বাইরে থেকে নাবি কেইতার জোরালো শট গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবার কাঁপায়।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে একজনের বাধা এড়িয়ে সালাহর শটে লাফিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান ফস্টার। একটু পর তিন মিনিটে দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে বড় জয়ের পথে এগিয়ে যায় লিভারপুল। ৫২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করেন ফিরমিনো। অ্যান্ড্রু রবার্টসনের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালে পাঠাতে বসেছিলেন ওয়াটফোর্ডের ডিফেন্ডার। ফস্টার বল ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। সহজেই লক্ষ্যভেদ করেন ফিরমিনো।

সালাহর গোলটি ছিল চমৎকার। ডি-বক্সে তিনজনের মাঝ থেকে বল নিয়ে একটু এগিয়ে আরও একজনের বাধা এড়ান তিনি। পরে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন মিশরের এই ফরোয়ার্ড। 

৭১তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মানে। ফিরমিনোর ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বাইরে মারেন তিনি। যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফিরমিনো। নিকো উইলিয়ামসের পাস পেয়ে কাছ থেকে গোলটি করেন তিনি। বড় জয়ের আনন্দে মাঠ ছাড়ে সফরকারীরা।   

এ জয়ের ফলে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল। ম্যানসিটির পয়েন্ট দাঁড়িয়েছে ৮ ম্যাচে ১৭। তারা রয়েছে দ্বিতীয় স্থানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm