আজকের শিরোনাম :

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ১ম টি-টোয়েন্টি কাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২১, ১৭:১২

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কাল মাঠে নামবে টাইগাররা। ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়। সকালে মিরপুর শেরেই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কোভিড সতর্কতার মধ্যে অনুশীলন সেরেছে টিম অস্ট্রেলিয়া। এদিকে, বিকেল থেকে অনুশীলনে মাহমুদউল্লাহ-সাকিবরা।

ম্যাচের আগের দিন অস্ট্রেলিয়া ঘোষণা করেছে তাদের অধিনায়কের নাম। অ্যারন ফিঞ্চের পরিবর্তে এই সিরিজে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েথ। সকালে অনুশীলনে ফিল্ডিং, বোলিং ও ব্যাটিং ৩ বিভাগেই ব্যস্ত সময় পার করেছেন অস্ট্রেলয়িা দলের  ক্রিকেটাররা। জ্বৈব সুরক্ষা বলয় মানতে প্র্যাকটিস ভেন্যুতে ছিল কড়াকড়ি নিরাপত্তা। বাইরের কাউকেই আসতে দেয়া হয়নি স্টেডিয়াম এলাকার আশেপাশে। এরপর অনুশীলন শেষে কড়া নিরাপত্তায় হোটেল ফিরে যায় টিম অস্ট্রেলিয়া। এদিকে ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন অজি পেসার রাইলি মেরিডেথ। তার বদলে দলে ডাক পেলেন রিজার্ভে থাকা আরেক পেসার নাথান অ্যালিস।

বাকি চারটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়।

উল্লেখ্য, এরইমধ্যে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। রবিবার দিবাগত রাতে দলের খেলোয়াড়দের নাম প্রকাশ করা হয়। স্কোয়াডে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ে সফরে না থাকা পেসার রুবেল হোসেন, বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ মিঠুন। তবে, অস্ট্রেলিয়ার দেয়া শর্ত মেনে স্কোয়াডের বাইরে থাকতে হচ্ছে দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিমকে। এছাড়া,  ওপেনারা তামিম ইকবাল, লিটন দাস আছেন ইনজুরিতে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ