অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১৬:৩৩

আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) জাপানের রাজধানী টোকিওতে শুরু হবে অলিম্পিক গেমসের ৩২তম আসর। কিন্তু তার আগেই বরখাস্ত করা হলো অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেন্টারো কোবায়াসিকে। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, বহু পুরনো একটি কৌতুক চিত্রনাট্যর জন্য বরখাস্ত করা হয়েছে তাকে।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে পুরনো একটি ভিডিও সামনে আসে। সেখানে দেখা যায়, হত্যাকাণ্ড নিয়ে মজা করছেন কেন্টারো। তার পরেই বরখাস্ত করা হয় তাকে।

টোকিও অলিম্পিকের প্রধান সেইকো হাসিমতো বলেন, একটি পুরনো ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে একটি দুঃখজনক ঘটনা নিয়ে মজা করছেন কেন্টারো। এরপরেই তাকে বরখাস্ত করা হয়।
ভিডিওটি ১৯৯৮ সালের বলে দাবি করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কাগজের পুতুল নিয়ে কেন্টারো বলছেন, ‘মনে করুন এরা হত্যাকাণ্ডের সময়ের।’ এরপরেই কেন্টারো এবং তার সঙ্গী ব্যঙ্গ করেন হত্যাকাণ্ড নিয়ে। এই ঘটনায় জাপানের অনেককেই অবাক করেছিল।

তবে এত বছরের পুরনো একটা ঘটনাকে নিয়ে এত বড় সিদ্ধান্ত নেওয়াও অনেকে ভালভাবে দেখছেন না। ক্ষমা চেয়ে কেন্টারো বলেন, ১৯৯৮ সালের একটি ভিডিওতে আমি যে চিত্রনাট্য লিখেছিলাম তা ভুল ছিল। সেই সময় ভুলভাবে মানুষকে হাসানোর চেষ্টা করেছিলাম।

জাপানে খুব পরিচিত মুখ কেন্টারো। তিনি প্রথম ব্যক্তি নন যিনি উদ্বোধনী অনুষ্ঠান থেকে বাদ পড়েছেন। এর আগে অনুষ্ঠানের সুরকারও সরে দাঁড়িয়েছেন। সরিয়ে দেওয়া হয়েছে সৃজনশীল পরিচালককেও।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ