শেষ ম্যাচে ছন্দহীন সাকিব, ৫ম হয়ে সুপার লিগে মোহামেডান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ০০:৩০

শুক্রবার সকাল ৪টা ১০ মিনিটের ফ্লাইটে নিউইয়র্কের ফ্লাইট ধরবেন সাকিব। ৩ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এটাই তার শেষ ম্যাচ। সে  কারনেই সাকিবকে ঘিরে প্রত্যাশার কমতি ছিল না মোহামেডানের।

তবে মোহামেডানের হয়ে সাকিবের শেষটা হয়নি প্রত্যাশিত। তার ছন্দহীন পারফরমেন্স (১৬ বলে ১০ ও ৩-০-২৪-১) বিরূপ প্রভাব ফেলেছে মোহামেডানের উপর। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে গাজী গ্রুপের কাছে ডাকওয়ার্থ-লুইস মেথডে মোহামেডান হেরে গেছে ৭ উইকেটে!

মোহামেডানের ১৪৯/৯-এর জবাবে বৃষ্টির কারণে ১৪ ওভারে ১১৬ রানের টার্গেট ১৭ বল হাতে রেখে পাড়ি দিয়ে চতুর্থ হয়ে সুপার লিগে খেলবে গাজী গ্রুপ (১১ ম্যাচে ১৪ পয়েন্ট)। মোহামেডান সেখানে সুপার লিগে খেলবে শুধুই আনুষ্ঠানিকতার জন্য (১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ৫ম)।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে সাকিবের মোহামেডান সুবিধা করতে পারেনি। মহিউদ্দিন তারেকের বলে মিড অফে সাকিব ক্যাচ প্র্যাকটিস করিয়ে এসেছেন (১৬ বলে ১০)।এই ম্যাচেও দুঃসময়ের কান্ডারি ছিলেন শুভাগতহোম। ২০ বলে ৬ চার,২ ছক্কায় করেছেন তিনি ৪২ রান।তাতেই মোহামেডান স্কোর টেনে নিয়েছে ১৪৯/৯ পর্যন্ত।

হবিগঞ্জের ১৭ বছর বয়সী পেস বোলার মহিউদ্দিন তারেক করেছেন দারুণ বোলিং (৪-০-২৯-৪)।ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাহামুদুল হাসান,সাকিব,শুভাগতহোম এবং আবু হায়দার রনির উইকেট পেয়েছেন এই উদীয়মান। মাহামুদউল্লাহ ও প্রত্যাশা পূরণ  করেছেন (৪-০-১৯-২)।

জবাব দিতে গাজী গ্রুপের ইনিংসের শুরুতে বৃষ্টি আক্রান্ত হলে পরবর্তীতে জয়ের জন্য তাদের সামনে টার্গেট দাঁড়ায় ১৪ ওভারে ১১৫ রান। মেহেদী হাসান (৭ বলে ১৫) ও সৌম্য (৭ বলে ১৫) দ্রুত ফিরে গেলে অবশিষ্ট দায়িত্ব পালন করেছেন ইয়াসির (২৫ বলে ৪ চার,২ ছক্কায় ৪৫),মুমিনুল (২২ বলে ২৮*) এবং মাহমুদউল্লাহ (৪ বলে ১১*)।

এদিকে বিকেএসপিতে শেষ ম্যাচে এসে পয়েন্টের মুখ দেখেছে পারটেক্স। টানা ১০ হার-এ প্রথম বিভাগে অবনমন নিশ্চিত করা দলটিকে  পয়েন্টের মুখ দেখিয়েছে বৃষ্টি (১১ ম্যাচে ১ পয়েন্ট)। শাইনপুকুর ১ পয়েন্ট পেয়ে প্রথম  পর্ব শেষ করেছে ৯ পয়েন্ট নিয়ে।

 মোহামেডান : ১৪৯/৯ (২০.০ ওভারে)

গাজী গ্রুপ : ১১৬/৩ (১১.১ ওভারে)

ফল : ডাকওয়ার্থ-লুইস মেথডে গাজী গ্রুপ ৭ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মহিউদ্দিন তারেক (গাজী গ্রুপ)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ